স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বিএনপির উদ্বোধনী ব্যানারে ছবি নেই খালেদা জিয়ার

  

পিএনএস ডেস্ক : স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষে বছরব্যাপী কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেছে বিএনপি। এ উপলক্ষে ছাপানো ব্যানারে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ছবি থাকলেও ছিল না দলের চেয়ারপারসন খালেদা জিয়ার ছবি। ব্যানারে দলীয় প্রধানের ছবি না দেখে উপস্থিত দলের নেতাকর্মীদের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে, তাহলে কি বিএনপি তাকে ভুলেই গেছে! যদিও, অনুষ্ঠানের শুরুতে খালেদা জিয়ার জন্য দোয়া চাওয়া হয়।

সোমবার (১ মার্চ) বিকেল ৩টায় রাজধানীর গুলশানের হোটেল লেকশোরে এক আড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে শুরু হয় দলটির বছরব্যাপী কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন। বিএনপির সুবর্ণ জয়ন্তীর অনুষ্ঠানের ব্যানারে খালেদা জিয়ার ছবি নেই কেনো- জানতে চাইলে দলটির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না।

কোরআন থেকে তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। তারপর সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দলের পক্ষ থেকে প্রকাশ করা স্মরণিকার উদ্বোধন করেন স্কাইপের মাধ্যমে যুক্ত থাকা লন্ডনে অবস্থানরত দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, আমাদের দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দি রয়েছেন। তিনি অত্যন্ত অসুস্থ। আমরা তার সুস্থতার জন্য দোয়া কামনা করছি।

অনুষ্ঠানে উপস্থিত নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির সম্পাদকমণ্ডলীর সদস্য বলেন, আজকে বিএনপি স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী কর্মসূচির উদ্বোধন করছে। কিন্তু সেই অনুষ্ঠানের ব্যানারে দলের চেয়ারপারসনের ছবি নেই, এটি মেনে নেওয়া যায় না। আমরা মুক্তিযুদ্ধের ৫০ বছর পালন করছি, কিন্তু মুক্তিযুদ্ধে দলের চেয়ারপারসনের অবদান কি আমরা ভুলে গেছি?

ব্যানারে খালেদা জিয়ার ছবি না থাকায় প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির আরেক নেতার ভাষ্য, সরকার খালেদা জিয়ার মুক্তির শর্তে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নেওয়ার নিষেধাজ্ঞা দিয়েছে। সে কারণে হয়তো আজকের অনুষ্ঠানের ব্যানারে ছবি ব্যবহার করা হয়নি। তবে কারাগারে যাওয়ার পরে তার সম্মানে বিভিন্ন অনুষ্ঠানে একটি চেয়ার খালি রাখা হতো। আজকেও অন্তত সে রকম করে একটি চেয়ার খালি রাখা যেত। কিন্তু কেনো এটা হয়নি, তা দলের নীতিনির্ধারকরা বলতে পারবেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু; বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ, শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী, নিতাই রায় চৌধুরী, শাহজাদা মিয়া, বরকত উল্লাহ বুলু, আহমদ আজম খান, মাহবুব উদ্দিন খোকন; যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, মজিবুর রহমান সারোয়ার, ডা. এ জেড এম জাহিদ হোসেনসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন