জাপার ইফতার : আসেননি বিদেশি কূটনীতিক, আ. লীগ ও বিএনপি কোন নেতা

  16-03-2024 11:44AM


পিএনএস ডেস্ক: সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা) আয়োজিত ইফতার অনুষ্ঠানে ঢাকায় নিযুক্ত অনেক বিদেশি কূটনীতিক অংশ নিয়েছেন। তবে, লক্ষণীয়ভাবে ক্ষমতাসীন দল- আওয়ামী লীগ এবং বিরোধী দল বিএনপির কোনো নেতার উপস্থিতি দেখা যায়নি।

শুক্রবার (১৫ মার্চ) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে দলটির চেয়ারম্যান ও সংসদের বিরোধীদলীয় নেতা জি এম কাদের উক্ত ইফতার অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

ঢাকায় নিযুক্ত বৃটিশ হাইকমিশনার সারাহ কুক, অস্ট্রেলিয়ার ভারপ্রাপ্ত হাইকমিশনার নারদিয়া সিম্পসন, কানাডার হাইকমিশনার লিলি নিকোলস, জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোসটার, দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত পার্ক ইয়ং-সিক, নেপালের রাষ্ট্রদূত ঘনশ্যাম ভান্ডারি, সিঙ্গাপুর হাইকমিশনের চার্জ দ্য অ্যাফেয়ার্স শীলা পিলাই, ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ডেলিগেশন এর ডেপুটি হেড অফ মিশন বার্নড স্প্যানিয়ার, ইতালি দূতাবাসের ডেপুটি হেড অফ মিশন মাট্টিয়া ভেনচুরা, ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল ওল্ডস ও ডেপুটি চিফ অব পার্টি লেসলি রিচার্ডস, সুইজারল্যান্ড দূতাবাসের রাজনৈতিক, অর্থনৈতিক ও সাংস্কৃতিক কাউন্সেলর ইরোজ রাব্বানী, যুক্তরাষ্ট্র দূতাবাসের রাজনৈতিক ও অর্থনৈতিক কর্মকর্তা আর্তুরো হাইন্স, রাশিয়ান দূতাবাসের ডেপুটি ডিফেন্স অ্যাটাশে ছাড়াও নেদারল্যান্ডস, থাইল্যান্ড, আলজেরিয়া দূতাবাসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা ইফতার অনুষ্ঠানে যোগ দিয়ে বেশ অনেকটা সময় পার করেন।

জি এম কাদের এবং তার স্ত্রী, জাপার প্রেসিডিয়াম সদস্য শেরিফা কাদের সহ অন্য শীর্ষ নেতারা আমন্ত্রিত অতিথিদের বরণ করে নেন। সুশীল সমাজ এবং রাজনীতিবিদদের মধ্য থেকে জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু, বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান, এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক নাজমুল আহসান কলিমুল্লাহ ও আসিফ নজরুল অংশ নেন।


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন