গাজার নিপীড়িত মানুষের জন্য বিএনপি নেতা ইশরাকের সহায়তা

  12-04-2024 01:03PM



পিএনএস ডেস্ক: ফিলিস্তিনের গাজার নির্যাতিত ও অসহায় ফিলিস্তিনি ভাই-বোনদের সহায়তায় ৫ লাখ টাকার অনুদান দিয়েছেন বিএনপির আন্তর্জাতিকবিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

ইশরাক হোসেনের পক্ষে তার চাচাতো ভাই ইঞ্জিনিয়ার মাশরুর হোসেন ফিলিস্তিনি দূতাবাসে গিয়ে সেখানকার ডোনেশন ফান্ডে এ অনুদান প্রদান করেন।

বুধবার (১০ এপ্রিল) ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের হাতে অনুদানের নগদ অর্থ তুলে দেন মুন্সীগঞ্জ জেলা বিএনপির সদস্য ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের চাচাতো ভাই ইঞ্জিনিয়ার মাশরুর হোসেন।

অনুদানের জন্য ফিলিস্তিনের পক্ষে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর গাজার উত্তরাঞ্চলীয় ইরেজ সীমান্তে হামলা চালিয়ে ইসরায়েলের ভূখণ্ডে প্রবেশ করে নির্বিচারে গুলি চালায় হামাস যোদ্ধারা। তাতে নিহত হয়েছিলেন ১ হাজার ২০০ ইসরায়েলি ও অন্যান্য দেশের নাগরিক। পাশাপাশি ২৪০ জনকে জিম্মি হিসেবে গাজায় ধরেও নিয়ে গিয়েছিল হামাস। এর জবাবে গত ৭ অক্টোবর গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের অতর্কিত হামলার জবাবে সে দিন থেকেই উপত্যকায় অভিযান শুরু করে ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। গত প্রায় ৭ মাসের অভিযানে এ পর্যন্ত নিহত হয়েছেন ৩৩ হাজারেরও বেশি মানুষ, আহত হয়েছেন আরও প্রায় ৭৫ হাজার জন।

এছাড়া ইসরায়েলি বাহিনীর বোমায় বাড়িঘর হারিয়ে বাস্তুচ্যুত হয়েছেন লাখ লাখ ফিলিস্তিনি। রমজানেও থামেনি ইসরায়েলের এই হত্যাযজ্ঞ।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন