কোহলির ব্যাটিং তাণ্ডবে ভারতের সহজ জয়

  23-10-2016 10:39PM

পিএনএস: রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে ২৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নামে ভারত। শুরুটা ভালো হয়নি তাদের। ১৩ রানেই প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। ৫ রান করেই সাজঘরে ফেরেন আজিঙ্কা রাহানে।

এরপর ক্রিজে আসেন বিরাট কোহলি। ৪১ রানের মাথায় আউট হন রোহিত শর্মা। এরপর কোহলির সঙ্গে এসে জুটি বাঁধেন মাহেন্দ্র সিং ধোনি। তৃতীয় উইকেট জুটিতে তারা দুজন ২৭.১ ওভারে ৫.৫৫ গড়ে ১৫১ রানের জুটি গড়েন।

৯১ বলে ৬চার ও ৩ ছক্কায় ৮০ রান করে আউট হন ধোনি। এরপর হার্দিক পান্ডের সঙ্গে ১২.৩ ওভারে ৭.৭৬ গড়ে ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন কোহলি।

তাতে ১০ বল হাতে রেখে ৩ উইকেট হারিয়ে সহজ জয় পায় ভারত। এ জয়ের ফলে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা।

হার্দিক পান্ডে ২৮ রানে অপরাজিত থাকেন। আর কোহলি! তিনি ১৩৪ বলে ১৫৪ রানে অপরাজিত থাকেন। তার ১৫৪ রানে অনবদ্য ইনিংসে ১৬টি চারের মারের পাশাপাশি ১টি ছক্কার মার ছিল।

এই ম্যাচে ধোনি তার ওয়ানডে ক্যারিয়ারের ৯ হাজার রান পূর্ণ করেন। আর কোহলি তুলে নেন তার ওয়ানডে ক্যারিয়ারের ২৬তম সেঞ্চুরি।

ভারতের যে তিনটি উইকেটের পতন ঘটেছে তার ২টি নিয়েছেন ম্যাট হেনরি। ১টি নিয়েছেন টিম সউদি।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৮৫ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ব্যাট হাতে টম লাথাম ৬১, জিমি নিসাম ৫৭, রস টেলর ৪৪ ও ম্যাট হেনরি অপরাজিত ৩৯ রান করেন।

বল হাতে ভারতের উমেশ যাদব ও কেদার যাদব ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ ও অমিত মিশ্র। ম্যাচসেরা নির্বাচিত হন বিরাট কোহলি।

আগামী ২৬ অক্টোবর রঞ্চিতে সিরিজের চতুর্থ ওয়ানডেতে মুখোমুখি হবে ভারত-নিউজিল্যান্ড। আর ২৯ অক্টোবর ভিসাখাপত্তনমে পঞ্চম ও শেষ ওয়ানডেতে লড়বে দল দুটি।




পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন