তামিম-মুমিনুলে শতরান পেরিয়ে বাংলাদেশ

  28-10-2016 12:01PM

পিএনএস ডেস্ক: টস জিতে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় ওভারে ইমরুল বিদায় নিলেও তামিম-মুমিনুলের ব্যাটে ভর করে প্রতিরোধ গড়ে তুলেছে বাংলাদেশ। দ্বিতীয় উইকেটে দুই জনে গড়ে তুলেছেন শতরানের জুটি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ১ উইকেটে ১০৩ রান।

ইংলিশদের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ইমরুল কায়েস। ব্যক্তিগত ১ রান করে ক্রিস ওকসের বলে বেন ডাকেটের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন টাইগার এই ব্যাটসম্যান। এরপর মুমিনুলকে নিয়ে দলের হাল ধরেন তামিম। ২০ বলে প্রথম রানের দেখা পাওয়া ইকবাল ৬০ বলে তুলে নেন নিজের ২০তম অর্ধশত। আর প্রথম দিকে কিছুটা আক্রমণাত্মক খেলা মুমিনুল ৩৭ রান নিয়ে তামিমকে সঙ্গ দিয়ে যাচ্ছে।

এদিকে দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দলে একটি পরিবর্তন এসেছে। শফিউল ইসলামের পরিবর্তে এ ম্যাচে অন্তর্ভুক্ত হয়েছেন অলরাউন্ডার শুভাগত হোম। আর ইংল্যান্ডের হয়ে অভিষেক হচ্ছে অলরাউন্ডার জাফর আনসারির। গ্যারেথ ব্যাটির পরিবর্তে একাদশে ঢুকেছেন তিনি। এছাড়াও একাদশে ঢুকেছেন স্টিভেন ফিন। দল থেকে বাদ পড়েছেন শততম টেস্ট খেলার হাতছানিতে থাকা স্টুয়ার্ট ব্রড।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাকিব-আল হাসান, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, শুভাগত হোম ও কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড দল
অ্যালিস্টার কুক, বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো, মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, জাফর আনসারি ও স্টিভেন ফিন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন