আবার প্রশ্নবিদ্ধ আরাফাত সানির বোলিং!

  

পিএনএস: মাত্র কিছুদিন আগে বোলিং অ্যাকশন পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তিনি। অ্যাকশন শুধরে গত সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় পরীক্ষা দিয়ে আবার দারুণভাবেই ক্রিকেটে ফিরেছেন আরাফাত সানি। জাতীয় লিগ এবং চলমান বিপিএলে বেশ সাফল্যও পাচ্ছিলেন বাঁহাতি এই স্পিনার। কিন্তু আজ বুধবার হঠাৎ করে পেলেন দুঃসংবাদ। আবার প্রশ্নবিদ্ধ হয়েছে তাঁর বোলিং অ্যাকশন।

গত ২৮ নভেম্বর খুলনা টাইটানসের বিপক্ষে ম্যাচে রংপুর রাইডার্সের আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ করেন দুই আম্পায়ায় মাহফুজুর রহমান এবং পাকিস্তানি রশিদ রিয়াজ। সে ম্যাচের তাঁর করা ১৯তম ওভারের প্রথম বলটি সন্দেহজনক ছিল বলে আম্পায়াররা বিপিএল গভর্নিং কাউন্সিলের কাছে রিপোর্ট করেছেন।

বিপিএল টেকনিক্যাল কমিটি ও বোলিং রিভিউ কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। এ ব্যাপারে তিনি বলেন, ‘হ্যাঁ, আম্পায়াররা আরাফাত সানির বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ করেছে। বিপিএল শেষে বোলিংয়ের ভিডিও পর্যবেক্ষণ করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।’

পরবর্তীকালে বোলিং অ্যাকশন নিয়ে বিসিবি আরো কঠোর হবে বলেও জানান বিসিবির এই পরিচালক, ‘পরবর্তী বিপিএল থেকে আমরা ভিডিও ফুটেজ বিশ্লেষণ করব। বিদেশি ক্রিকেটারদের যাদের অ্যাকশন নিয়ে প্রশ্ন আছে, তাদের তালিকাও আগেভাগে দিয়ে দেব দলগুলোকে, যেন তারা এই ক্রিকেটারদের নেওয়ার ক্ষেত্রে সতর্ক থাকেন।’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপ চালাকালীন প্রশ্নবিদ্ধ হয় তাসকিন আহমেদ-আরাফাত সানির বোলিং। পরীক্ষায় অবৈধ প্রমাণিত হলে সে আসরেই নিষিদ্ধ দুজন। পরে দুজনই অ্যাকশন শুধরে পরীক্ষা দিয়ে আবার বোলিংয়ের অনুমতি পান গত সেপ্টেম্বরে।


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech