বিপিএল থেকে ইংল্যান্ডের টেস্ট দলে ডসন!

  

পিএনএস: লিয়াম ডসনের জন্য উপমহাদেশের মাটি বেশ ভালো বলেই প্রমাণিত এখন। বাংলাদেশে বিপিএলে খেলছেন রংপুর রাইডার্সের হয়ে। এখন এই ফ্রাঞ্চাইজি ছেড়ে সোজা ভারতে যাচ্ছেন ইংল্যান্ডের টেস্ট দলে যোগ দিতে! স্পিন বোলিং অলরাউন্ডার ডসনকে ভারতের বিপক্ষে বাকি দুই টেস্টের জন্য ইংল্যান্ড দলে নেওয়া হয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটে একেবারে নতুন নন ডসন। ইংল্যান্ডের হয়ে একটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলে ফেলেছেন। কিন্তু টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পাওয়াটা ডসনের জন্যও অপ্রত্যাশিত। বাঁ হাতি স্পিনার জাফর আনসারির অভিষেক হলো বাংলাদেশে। এরপর আর বাদ পড়েননি। কিন্তু ইনজুরির কারণে আর খেলা হচ্ছে না শেষ দুই ম্যাচে। তার ইনজুরিতে ভাগ্য খুলেছে ডান হাতি ব্যাটসম্যান ও বাঁ হাতি স্পিনার ডসনের।

বিপিএলে হ্যাম্পশায়ারের ডসন ৯ ম্যাচে ৫ উইকেট নিয়েছেন। রান করেছেন ১০০'র সামান্য বেশি। গত গ্রীষ্মে ২০টি ফার্স্ট ক্লাস উইকেট শিকার করেছিলেন ২৬ বছরের বোলার।

ইংল্যান্ড দলে আরো ডাক পেয়েছেন ডারহামের বাঁ হাতি ব্যাটসম্যান কিটন জেনিংস। ১৯ বছরের ওপেনার হাসিব হামিদের আঙুল ভেঙেছে। তাই মুম্বাইয়ে ৮ ডিসেম্বর শুরু চতুর্থ টেস্টে অভিষেক হতে পারে তার। ২৪ বছরের জেনিংস গত মৌসুমে ডিভিশন ওয়ান কাউন্টি ক্রিকেটে ১,৫৪৮ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন।



পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech