গেইলের ১ রান সমান ২৫ লাখ টাকা!

  02-12-2016 11:41PM



পিএনএস ডেস্ক : শুধু বাংলাদেশ প্রিমিয়ার লিগই নয়, পৃথিবীর যে কোন ফ্রাঞ্চাইজি লিগে অনেক বেশি দামে বিক্রি হয়ে থাকেন ক্রিস গেইল। বাংলাদেশে প্রিমিয়ার লিগে তো কথাই নেই। পুরো টুর্নামেন্টের জন্য খেলতে আসেন না। আসেন কয়েকটি ম্যাচ খেলতে। এই কয়েক ম্যাচেই পকেটে পুরে নেন কাঁড়ি কাঁড়ি টাকা। এবার যেমন চিটাগাং ভাইকিংসের হয়ে খেলতে এসে তিনি ম্যাচ প্রতি পারিশ্রমিক নিচ্ছেন ৩০ হাজার ডলার করে। বাংলাদেশি টাকায় যা প্রায় ২৫ লাখ।

তো ভক্তদের হিসাবই থাকে, প্রতি ম্যাচে কতটা পারফরম্যান্স করলেন ক্রিস গেইল। এত টাকা তিনি নিচ্ছেন। তাহলে, এর বিপরীতে কত রান তিনি করছেন? গেইলের রান প্রতি কত ব্যায় হচ্ছে ফ্রাঞ্চাইজিদের!

প্রথম ম্যাচে ব্যাট করতে নেমে চারটি ছক্কা মারেন তিনি। রান করেছিলেন ৪০টি। দর্শকহৃদয় পুরোপুরি ভরতে না পারলেও কিছুটা তো পেরেছিলেন। এরপর দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে নিজেকে ছাড়িয়ে যেতে পারলেন না। করেছিলেন ১৯ রান। সে হিসেবে ওই ম্যাচে তার রান প্রতি ফ্রাঞ্চাইজিদের খরচ পড়লো ১ লাখ ৩২ হাজার টাকা করে।

বিপিএলে এবারের আসরে নিজের তৃতীয় ম্যাচে এসে ঢাকা ডায়নামাইটসের মুখোমুখি হয়ে আরও নিষ্প্রভ গেইল। খেলেছেন ৬ ম্যাচ। রান করেছেন মাত্র ১টি। সে হিসেবে তার এই এক রানের মূল্যই তাহলে ৩০ হাজার ডলার! অথ্যাৎ ২৫ লাখ টাকা! গেইল নিজেও নিশ্চয়, খুব অবাক রান প্রতি এত টাকা পেয়ে!

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন