বাংলাদেশ সফরে আসতে অস্ট্রেলিয়ার সুবজ সংকেত

  07-12-2016 05:31PM



পিএনএস: সম্ভাব্য নিরাপত্তা ঝুঁকির কারণে গত বছর অক্টোবরে বাংলাদেশ সফর স্থগিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। কিছুদিন আগে ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরের পর ধারণা পাল্টেছে অস্ট্রেলিয়ারও। বাংলাদেশ সফরের ব্যাপারে দেশটির ক্রিকেট বোর্ডের কাছে ইতিবাচক সংকেত পাওয়া গেছে।

ব্রিটিশ দৈনিক টেলিগ্রাফ জানিয়েছে, বাংলাদেশ সফরে আসতে ক্রিকেট অস্ট্রেলিয়া ইতিবাচক মনোভাব দেখিয়েছে। অবশ্য এখনো সিরিজের দিন-তারিখ ঠিক হয়নি। তবে আগামী বছর আগস্টে হতে পারে এই সিরিজটি। নিরাপত্তাজনিত কারণে হয়তো এখনই এর সূচি প্রকাশ হচ্ছে না।

এ বছর অক্টোবরে ইংল্যান্ড ক্রিকেট দল একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলে গেছে বাংলাদেশে। ঢাকা ও চট্টগ্রামে দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলছে অতিথি দলটি। ইংলিশ ক্রিকেটারদের উচ্চ পর্যায়ের নিরাপত্তা দেওয়া হয়েছিল তখণ। যে কারণে বেশ প্রশংসাও পেয়েছিল বাংলাদেশ। তাই হয়তো অস্ট্রেলিয়াকে বাংলাদেশ সফরে আসতে উদ্বুদ্ধ করে।

এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার একজন মুখপাত্র বলেন, ‘আমরা বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। আগে আমাদের খেলোয়াড় ও কর্মকর্তাদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত হতে হবে। তবে আমরা বাংলাদেশ সফরে যাওয়ার ব্যাপারে খুবই আশাবাদী। বাংলাদেশের নিরাপত্তা প্রতিবেদক আমরা আমাদের বোর্ডের কাছে জমা দিয়েছি। আশা করছি দ্রুতই এ ব্যাপারে সিদ্ধান্ত হবে।’

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিরাপত্তা কর্মকর্তা শন ক্যারল সম্প্রতি বাংলাদেশে সফর করে গেছে। ইংল্যান্ড দলকে দেওয়া নিরাপত্তার বিষয়গুলো নিয়ে আলোচনাও করেছেন। তিনি সন্তুষ্ট হয়েই ফিরে গেছেন।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন