এবার লক্ষ্য বিদেশের মাটিতে সাফল্য : মাশরাফি

  09-12-2016 09:00PM

পিএনএস:গত বছর মার্চে শুরু হয়েছিল বাংলাদেশের সাফল্যের ধারাবাহিকতা। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড বিশ্বকাপ দিয়েই তা শুরু হয়েছিল। এরপর গত প্রায় দুটি বছর স্বপ্নের মতো কেটেছিল, ঘরের মাঠে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়েকে হারিয়েছিল। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ না জিতলেও বেশ ঘাম ঝরিয়ে ছেড়েছে তাদের। জিতেছিল একটি টেস্টও।

ঘরের মাঠের এই সাফল্যের ধারাবাহিকতা বিদেশের মাটিতেও দেখতে চান বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। নিজেদের সামর্থ্যে সেরাটা দিয়ে খেলতে পারলে তাঁর বিশ্বাস বাংলাদেশ ভালো কিছু করবে। কারণ সঙ্গে আছে দেশের মাটিতে সাফল্যের আত্মবিশ্বাস।

এই সিরিজ খেলতে শনিবার মাশরাফির নেতৃত্বে বাংলাদেশ দল ঢাকা ছেড়ে যাবে। শুক্রবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক বলেন, ‘গত দেড়-দুই বছর ঘরের মাঠে আমরা অন্তত ৮০ ভাগ ম্যাচ জিতেছিলাম। এখন আমাদের জন্য বড় চ্যালেঞ্জ, দেশের বাইরে গিয়ে খেলা। নিউজিল্যান্ডের কন্ডিশনে ভালো করা আমাদের জন্য অনেক কঠিন। আশা করছি ভিন্ন কন্ডিশনে আমরা ভালো কিছু করতে পারব। সেই সামর্থ্য আমাদের আছেও।’

বাংলাদেশ দলের এখন প্রথম লক্ষ্য দ্রুত কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া। এ সম্পর্কে মাশরাফি বলেন, ‘নিউজিল্যান্ডের কন্ডিশনে যত দ্রুত আমরা মানিয়ে নিতে পারব, ততই আমাদের জন্য ভালো হবে। তবে এই সিরিজে আমাদের লক্ষ্য থাকবে প্রতিটি ম্যাচই জয়ের মানসিকতা নিয়ে খেলা। আশা করছি সাফল্যও পাব।’

আর কদিন বাদে শুরু হচ্ছে নিউজিল্যান্ড সিরিজ। আগামী ২৬ ডিসেম্বর থেকে এই সিরিজ শুরু হবে ওয়ানডে দিয়ে। আসরের দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে হবে ২৯ ও ৩১ ডিসেম্বর। তিনটি টি-টোয়েন্টি খেলবে ৩, ৬ ও ৮ জানুয়ারি। আর দুটি টেস্ট হবে ১২ থেকে ১৬ এবং ২০ থেকে ২৪ জানুয়ারি।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন