রোনালদোর স্বপ্নে কনফেডারেশন্স কাপ জয়

  

পিএনএস ডেস্ক : এ বছর প্রথমবার কনফেডারেশন্স কাপে খেলবে পর্তুগাল। আর তাদের তারকা ফরোয়ার্ডের স্বপ্ন রাশিয়ায় হতে যাওয়া এ প্রতিযোগিতার শিরোপা জয়।

ক্রিস্তিয়ানো রোনালদোর মতে, কনফেডারেশন্স কাপে পর্তুগাল চ্যাম্পিয়ন হতে পারলে সেটা হবে স্বপ্নপূরণ। ৩১ বছর বয়সী তারকা গত বছর ব্যালন ডি’অরের পর নতুন বছরে পেয়েছেন ফিফা বেস্ট অ্যাওয়ার্ড। আর গত ইউরোতে পর্তুগালকে জিতিয়েছেন শিরোপা।

এরই ধারাবাহিকতায় এবার কনফেডারেশন্স কাপে দারুণ কিছু করতে চান তিনি, ‘প্রথমবার কনফেডারেশন্স কাপ ট্রফির জন্য লড়তে যাচ্ছে পর্তুগাল। এটা দারুণ ব্যাপার হবে। অবশ্যই, জেতার স্বপ্নই দেখি। কিন্তু আমরা জানি সেখানে কয়েকটি সেরা দল আছে, তাই প্রতিদ্বন্দ্বিতা কঠিন হবে। কিন্তু ফুটবলে সবকিছু সম্ভব।’

প্রথমবার কনফেডারেশন্স কাপে খেলতে যাওয়া ইউরোপীয় চ্যাম্পিয়নরা ‘এ’ গ্রুপে মুখোমুখি হবে স্বাগতিক রাশিয়া, নিউজিল্যান্ড ও মেক্সিকোর।

‘বি’ গ্রুপে কোপা আমেরিকাজয়ী চিলি, বিশ্বকাপ চ্যাম্পিয়ন জার্মানি, এশিয়ান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ও আফ্রিকান নেশন্স কাপ চ্যাম্পিয়নরা লড়বে।

রেকর্ড চারবার শিরোপা জেতা ব্রাজিল এবার খেলতে পারবে না। কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ায় ১৯৯৫ সালের পর প্রথমবার কনফেডারেশন্স কাপে দর্শক হতে হবে বর্তমান চ্যাম্পিয়নকে। সূত্র- ইএসপিএনএফসি

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল



 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech