হার দিয়ে শুরু ঢাকা আবাহনীর

  18-02-2017 11:53PM

পিএনএস ডেস্ক: বাংলাদেশ-মালদ্বীপ দুই দেশের সর্বশেষ মোকাবিলায় জিতেছিল দ্বীপ দেশটি। গত বছর ১ সেপ্টেম্বর মালেতে একটি প্রদর্শনী ম্যাচে বাংলাদেশের জালে গুনে গুনে ৫ গোল দিয়েছিল স্বাগতিকরা। স্বাভাবিকভাবেই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে এই দুই দেশের দুই ক্লাবের লড়াই শুরুর আগে ফেবারিট ছিল মালদ্বীপের ট্রাস্ট অ্যান্ড কেয়ার ফুটবল ক্লাব (টিসি স্পোর্টস ক্লাব)। ফেবারিটদের মতো খেলেই বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীকে ১-০ গোলে হারিয়েছে মালদ্বীপ প্রিমিয়ার লিগের রানার্সআপ দলটি।

শনিবার চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে অতিথি দলের একমাত্র গোলটি করেছেন ইব্রাহিম ১৬ মিনিটে। এ হারে আবাহনীর সামনে এখন ঘোর অন্ধকার। এমনিতেই কঠিন গ্রুপে আকশি-হলুদরা। গ্রুপে যে দলটিকেই ভাবা হয়েছিল আবাহনীর জন্য একটু সহজ প্রতিপক্ষ, সেই টিসি স্পোর্টসের কাছে হারের পর শেষ দুই ম্যাচে কোরিয়ান ও কিরগিজিস্তানের ক্লাবের বিপক্ষে ভালো কিছু করে টুর্নামেন্টে টিকে থাকার সম্ভাবনা অনেকটাই ফিকে হয়ে গেলো তাদের।

কিছুদিন আগে দলটির দায়িত্ব নিয়েছে ক্রোয়েশিয়ান কোচ দ্রাগো মামিচ। তার অধীনে আবাহনী খেলেছিল মাগুরার বঙ্গবন্ধু কাপে। সেখানেও ভালো কিছু করতে পারেনি আকাশী-হলুদ জার্সিধারীরা। বিদায় নিয়েছিল সেমিফাইনাল থেকে। চট্টগ্রামের টুর্নামেন্টেও বাজে শুরু হলো তাদের।

আবাহনীর পরের ম্যাচ ২০ ফেব্রুয়ারি দক্ষিণ কোরিয়ার পোচেয়ন সিটিজেন ফুটবল ক্লাবের বিপক্ষে। টিকে থাকার জন্য দ্বিতীয় ম্যাচেই বড় পরীক্ষায় নামতে হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নদের।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন