বার্সাতেই থাকবে মেসি

  24-02-2017 11:10AM

পিএনএস ডেস্ক: বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি সেরে ফেলেছেন লিওনেল মেসি! তাও ৬ মাস আগে! হ্যাঁ, এমনই দাবি করলেন ন্যু ক্যাম্পের লেজেন্ড হির্স্টো স্টোইচকভ। মেসি কেন বার্সার সঙ্গে নতুন চুক্তি করছেন না, তা নিয়ে অনেকদিন ধরেই জল্পনা চলছে।

কেউ কেউ তো বলাবলি শুরু করেছেন, ক্লাব ছাড়ার ব্যাপারে ভাবনাচিন্তা শুরু করে দিয়েছেন এল এম টেন। ম্যাঞ্চেস্টার সিটিতে যেতে পারেন তিনি, এমনটাও শোনা যাচ্ছে। কিন্তু এর মধ্যে স্টোইচকভ যে দাবি রাখলেন, তাতে মেসি অনুরাগীরা স্বস্তি পাবেন। আর এই চুক্তি নিয়ে যে জলঘোলা হচ্ছে, তাও থেমে যাবে। স্টোইচকভ স্পেনের প্রচারমাধ্যমকে স্পষ্ট জানিয়েছেন, ‘মেসির নতুন চুক্তি তো আগেই হয়ে গেছে। প্রায় ৬ মাস আগেই।’

স্টোইচকভ যখন এমন দাবি করলেন, তখন মেসির বার্সায় থাকা নিয়ে মুখ খুলেছেন আর্জেন্টিনার কোচ বাউজাও।

বলেছেন, ‘বার্সায় মেসি সুখেই আছে। খুশি আছে। মেসির পাশে ওর পরিবার আছে। আমি জানি, মেসি খুশি থাকলে ওর থেকে সেরা পারফরমেন্স পাব। মানসিকতার ওপর পারফরমেন্স অনেকাংশেই নির্ভর করে। একজন ফুটবলার তখনই খুশি থাকে, যখন তার নিজের পারফরমেন্স, দলের পারফরমেন্স ঠিক থাকে। তা না হলে, একজন ফুটবলারের পক্ষে খুশি থাকা কঠিন।’ তাহলে সাম্প্রতিককালে মেসিকে মাঠে এতটা মনমরা মনে হচ্ছে কেন?

বাউজার কথায়, ‘বার্সেলোনা নাকি ম্যাঞ্চেস্টার সিটি— মেসি কোথায় যাবে, থাকবে সেটা ওর সিদ্ধান্ত। তবে আমি শুধু চাই, ও খুশি থাকুক। ও এমন একজন প্লেয়ার যে মাঠে থাকতে ভালবাসে। বিশ্রাম নিতে নয়।’ মেসির কিছু সমালোচক বলেন, যে দেশের হয়ে কিছুই জিততে পারেননি। যা পারফরমেন্স সব শুধু ক্লাবের হয়ে। বাউজা এই নিন্দুকদের জবাব দিয়েছেন।

বলেছেন, ‘আর্জেন্টিনার হয়ে জেতেনি মানে মেসি সেরা নয়, ভয়ঙ্কর নয়— কিছু লোকে বলে। কিন্তু আগামী বিশ্বকাপে আমরা দেখিয়ে দিতে চাই, মেসিই গ্রেটেস্ট। ওর জন্যই বিশ্বকাপটা আমরা জিততে চাই।’


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন