তামিম-সাব্বিরের জুটিতে এগুচ্ছেন বাংলাদেশ : ২০ ওভার ১১০/১

  24-05-2017 09:10PM

পিএনএস ডেস্ক : দলীয় ৭ রানে সৌম্য সরকারের উইকেট খুইয়ে অনেকটাই চাপে পড়ে বাংলাদেশ। তবে শুরুর ধাক্কাটা ঠিকই সামলে নিয়েছেন অভিজ্ঞ ওপেনার তামিম ইকবাল ও হার্ড হিটার ব্যাটসম্যান সাব্বির। যদিও রান তোলার গতি কিছুটা মন্থর তবে খুব সাবধানী হয়ে এগুচ্ছেন দুই ব্যাটসম্যান তাদের দুজনের দৃঢ়তায় ২০ ওভার ৩ বলে ১১০/ ১ সংগ্রহ করেছে বাংলাদেশ

এর আগে নিউজিল্যান্ডের দেওয়া ২৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ৭ রানের মাথায় স্কোর বোর্ডে কোনও রান যোগ না করেই সাজঘরে ফিরেন আগের ম্যাচে অর্ধশতক করা সৌম্য সরকার। জিতেন প্যাটেলে তৃতীয় বলে ব্যাকওয়ার্ড পয়েন্টে কোরি অ্যান্ডারসনের হাতে ধরা পড়েন সৌম্য।

আর দিনের শুরুতে সাকিব-মাশরাফির উপর্যুপরি আঘাত ও শেষদিকে বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের কারণে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭০ রান সংগ্রহ করেছে ল্যাথাম বাহিনী।

টসে জিতে কিউইদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগার স্কিপার মাশরাফি বিন মর্তুজা। ব্যাটিংয়ে নেমে শুরুতেই মুস্তাফিজের শিকারে পরিণত হন কিউই ওপেনার লুক রঞ্চি। কিন্তু শূন্য রানে জীবন পাওয়া অধিনায়ক ল্যাথামের নৈপুণ্যে দারুণ সূচনা করে নিউজিল্যান্ড। নিল ব্রুমের সঙ্গে তার ১৩৩ রানের জুটির ওপর ভর করে কোনও উইকেট না হারিয়ে ১৫৬ রান করে কিউইরা। ল্যাথাম তুলে নেন ক্যারিয়ারের ৮ম হাফ সেঞ্চুরি।

তবে কিউই শিবিরে ভাঙন ধরান ৭ মাস পর একাদশে সুযোগ পাওয়া নাসির হোসেন তার জোড়া আঘাতে ফিরে ব্রুম-ল্যাথাম দুজনেই।

তারপর একের পর এক আঘাত হানেন সাকিব-মাশরাফি। আর শেষ দিকে রানের লাগাম টেনে ধরেন মুস্তাফিজ ও রুবেল হোসেন। দারুণ এক ইয়র্কারে সরাসরি পরাস্ত করেন ম্যাট হেনরিকে।

শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ২৭০ রান করে নিউজিল্যান্ড। বাংলাদেশের হয়ে নাসির, সাকিব ও মাশরাফি ২টি এবং মুস্তাফিজ-রুবেল ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর:

নিউজিল্যান্ড: ৫০ ওভারে ২৭০/৮, ল্যাথাম ৮৪, ব্রুম ৬৩, টেইলর ৬০; নাসির ৪৭/২, সাকিব ৪১/২, মাশরাফি ৫২/২


পিএনএস/জে এ মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন