ভারতের কোচ নাটকে রাহুল-দ্রাবিড়-জহির খান চরম অসম্মানিত!

  


পিএনএস ডেস্ক: অধিনায়ক বিরাট কোহলির মতামতকে প্রাধান্য দিতে গিয়ে জগাখিচুড়ি অবস্থায় পড়েছে ভারতীয় ক্রিকেট প্রশাসন! অনিল কুম্বলের মত বিখ্যাত ক্রিকেটব্যক্তিত্বের সঙ্গে লজ্জাজনক ব্যবহারের পর দেশটির আরও দুই কিংবদন্তি রাহুল দ্রাবিড় এবং জহির খানকেও চরম অসম্মান করা হয়েছে। এমনটাই বলছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সিওএর সাবেক সদস্য রামচন্দ্র গুহ।

কোহলির সঙ্গে বিবাদের কারণে টিম ইন্ডিয়ার কোচের পদ ছাড়তে বাধ্য হয়েছেন কুম্বলে। এক বছরের মেয়াদ শেষ হওয়ার পরও শচীন-সৌরভ-লক্ষ্ণণের অ্যাডভাইজরি কমিটি কুম্বলেকে ওয়েস্ট ইন্ডিজ সফর পর্যন্ত বিরাট-ধোনিদের কোচের পদে রেখে দেন। কিন্তু চ্যাম্পিয়নস ট্রফি ফাইনালের দুদিন পরই কোচের পদ থেকে সরে দাঁড়ান 'জাম্বো'। ভারতীয় ক্রিকেটের কিংবদন্তির এই রকম প্রস্থান মোটেই মেনে নিতে পারেননি বেশিরভাগ মানুষ।

রামচন্দ্র গুহ বলেছিলেন, বোর্ডের যে অবস্থা চলছে তাতে ভারতের সর্বাধিক উইকেট শিকারী কুম্বলের এই ব্যবহার প্রাপ্য ছিল। এবার দ্রাবিড় ও জাহিরের প্রতি বোর্ডের ব্যবহারে অসন্তোষ প্রকাশ করেন সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের সিওএর সাবেক সদস্য। তিনি নিজেও তো এই পদ থেকে সরে দাঁড়িয়েছিলেন।

টুইটারে গুহ লিখেছেন, 'কুম্বলের সঙ্গে লজ্জাজনক ব্যবহারের পর দ্রাবিড় ও জাহিরের সঙ্গেও অসম্মানজনক ব্যবহার করা হচ্ছে। কুম্বলে, দ্রাবিড়, জহির ৩ জনই ভারতীয় ক্রিকেটের মহান ব্যক্তিত্ব। জনসমকক্ষে এমন অসম্মান এদের প্রাপ্য নয়। '

কুম্বলের উত্তরসূরি হিসেবে রবি শাস্ত্রীকে প্রধান কোচ বেছে নিয়েছে শচীন-সৌরভ-লক্ষ্মণের অ্যাডভাইজরি কমিটি। সেটা নিয়েও নাটক হয়েছে প্রচুর। পাশাপাশি বোলিং পরামর্শদাতা হিসেবে জহির ও বিদেশ সফরে ব্যাটিং পরামর্শদাতা হিসেবে দ্রাবিড়ের নাম সুপারিশ করে শচীন-সৌরভরা। কিন্তু কোহলিদের হেডস্যার শাস্ত্রীর পছন্দ নন দ্রাবিড় ও জহির। তাই এই দুই কিংবদন্তির সঙ্গে চুক্তি করতে আগ্রহ দেখায়নি বোর্ড। উল্টো শাস্ত্রীর পছন্দের বোলিং কোচ ভরত অরুণকে নিয়োগ দিতে যাচ্ছে বিসিসিআই!

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech