সাকিবের অলরাউন্ড পারফর্মে জ্যামাইকার জয়

  

পিএনএস ডেস্ক: দুর্দান্ত অলরাউন্ড নৈপুণ্যে সাকিব আল হাসানরা বার্বাডোস ট্রিডেন্টসের বিপক্ষে ১২ রানের জয় তুলে নেয়। ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগে বার্বাডোসের বিপক্ষেই টানা দুটি ম্যাচ খেলে একটি জয় ও একটি হার দেখলো জ্যামাইকা তালাওয়াস।

প্রথমে ব্যাট করে সাকিবের দল নির্ধারিত ২০ ওভার শেষে পাঁচ উইকেট হারিয়ে ১৫৪ রান করে। জবাবে ইনিংসের শেষ বলে সব উইকেট হারিয়ে ১৪২ রান তোলে বার্বাডোস। আন্দ্রে ম্যাকার্থির হাফসেঞ্চুরির পর ৪৪ রানে অপরাজিত থাকেন সাকিব। এছাড়া মোহাম্মদ সামির অসাধারণ বোলিংয়ের পাশাপাশি সাকিবও ভালো বোলিং প্রদর্শন করেন।

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় জয়ের লক্ষ্যে খেলতে নেমে পাকিস্তানি বোলার সামির বোলিং তোপে পড়ে বার্বাডোস। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ বলে ৬২ রান করলেও দলকে জয়ের বন্দরে নিতে পারেননি কাইরন পোলার্ড। সামি চার ওভারে ১২ রানের বিনিময়ে চার উইকেট তুলে নেন। এছাড়া সাকিব, ক্রিসমার সান্তোকি, ইমাদ ওয়াসিম ও কেসরিক উইলিয়ামস একটি করে উইকেট নেন।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় জ্যামাইকা। অভিজ্ঞ কুমার সাঙ্গাকারা ১২ রানে বিদায় নেন। তবে তৃতীয় ব্যাটসম্যানর হিসেবে নামা ম্যাকার্থি দলের হাল ধরেন। তিনি ৪৪ বলে তিনটি চার ও সমান ছক্কায় ৬০ রান করেন। আর শেষ দিকে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ঝড়ো ইনিংসে ভালো সংগ্রহ পায় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। সাকিব ৩২ বলে পাঁচ চার ও এক ছক্কায় ৪৪ রান করে অপরাজিত থাকেন।

বার্বাডোস বোলারদের মধ্যে সর্বোচ্চ তিন উইকেট পান ওহাব রিয়াজ। আর একটি করে উইকেট পান ওয়েন পারনেল ও রবি রামপাল।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech