ঢাকায় ‘হিটস্ট্রোকে’ আক্রান্ত ম্যাক্সওয়েল

  24-08-2017 11:06AM

পিএনএস ডেস্ক: ঢাকায় এসে ‘হিটস্ট্রোকে’আক্রান্ত হয়েছিলেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। জানালেন নিজেই। প্রথম টেস্টকে সামনে রেখে মিরপুরে টিম অস্ট্রেলিয়ার অনুশীলনের পর সাংবাদিকদের একথা বলেন তিনি।

ম্যাক্সওয়েল বলেন, অনুশীলনের প্রথম দিনেই আমি হিটস্ট্রোকে আক্রান্ত হয়ে পড়ি। এটা আমার জন্য সফরের ভালো সূচনা নয়। মাঠে অল্প কিছুক্ষণ দৌড় ও ফিটনেস পরীক্ষার মধ্যেই সীমাবদ্ধ ছিল আমার অনুশীলন। এরপর আমি মাঠ থেকে উঠে যাই। অসুস্থ বোধ করছিলাম। বরফ শীতল পানিতে গোসল ও প্রচুর ঠাণ্ডা পানীয় পান করে সুস্থ হই আমি।

দুই টেস্টের সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ২৭ আগস্ট মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বাংলাদেশের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে সফরকারীরা। দ্বিতীয় টেস্টটি শুরু হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ৪ সেপ্টেম্বর।

দীর্ঘদিন এ টেস্টের জন্য মুখিয়ে আছেন উল্লেখ করে, বাংলাদেশকে শক্ত প্রতিপক্ষ ভেবে পরিকল্পনা আঁটার কথা জানান ম্যাক্সওয়েল। সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান অস্ট্রেলিয়া দলের জন্য বিপজ্জনক হবে বলে যোগ করেন তিনি।

মুস্তাফিজকে নিয়ে তিনি বলেন, আইপিএলে তার বল খেলেছি। সে সত্যিই ব্যতিক্রম একজন বোলার। টেস্ট কম খেললেও গুরুত্বপূর্ণ সময়ে উইকেট নিয়েছেন তিনি। সুইং এবং অবিশ্বাস্যভাবে স্লো বল করতে পারে মুস্তাফিজ।

সাকিবের ব্যপারে ২৮ বছর বয়সী এ ক্রিকেটার বলেন, খুবই অভিজ্ঞ খেলোয়াড় তিনি। বিশ্বের নম্বর ওয়ান অলরাউন্ডার। আমরা ভালোভাবেই জানি সে একজন সত্যিকারের ক্রিকেট প্রতিভা।
একমাত্র প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত হওয়ায়, মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মূল উইকেটে, অনুশীলনের সুযোগ পেয়েছেন স্মিথ-ওয়ার্নাররা। আর আজ বিশ্রামে কাটিয়েছেন টাইগাররা।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন