ভারতের বিপক্ষে বাংলাদেশের অসাধারণ জয়

  18-09-2017 06:31PM

পিএনএস ডেস্ক : অবিশ্বাস্য। অপ্রত্যাশিত। ফুটবলে এমন স্মরণীয় দিন গত এক দশকেও এসেছিল কি না সন্দেহ। বরং তলানীতে নামতে নামতে বাংলাদেশের ফুটবল নিয়েই যেন আগ্রহ হারিয়ে ফেলেছে এ দেশের মানুষ। এমনই এক পরিস্থিতিতে দেশের ফুটবলের প্রতি আবারও নজর ফিরিয়ে আনতে সক্ষম হলেন অনুর্ধ্ব-১৮ দলের ফুটবলাররা।৩-০ গোলে পিছিয়ে পড়েও ভারতের বিপক্ষে ৪-৩ গোলে জিতেছে বাংলাদেশের তরুণরা।


ভুটানে সোমবার সাফ অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচে চাংলিমিথান স্টেডিয়ামে মুখোমুখি হয় ভারত-বাংলাদেশ। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে পড়ে বাংলাদেশের যুবার।


এরপর দ্বিতীয়ার্ধে দুর্দান্তভাবে প্রত্যাবর্তন করে তারা। দ্বিতীয়ার্ধে ভারতের জালে চার-চারবার বল পাঠিয়ে ৪-৩ গোলের জয় দিয়ে সাফে শুভসূচনা করেছে বাংলাদেশ।

সোমবার ম্যাচের ১৮ মিনিটেই পিছিয়ে পড়ে বাংলাদেশ। এ সময় ভারতের লালামপুইয়া গোল করে এগিয়ে নেন দলকে। ৩২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ভারতের এডমন্ড লালরিনদিকা। প্রথমার্ধের শেষ দিকে ভারতের রেবেলো প্রিন্সটন গোল পেলে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায়।

তিন গোল হজম করেও নুয়ে যায়নি বাংলাদেশি ফুটবলাররা। বিরতির পর প্রতিপক্ষের ওপর নিয়মিত আক্রমণ চালিয়ে যায় লাল-সবুজের পতাকাবাহীরা। বাংলাদেশের পক্ষে জোড়া গোল করেন জাফর আবদুল্লাহ। অন্য দুটি গোল করেন মোহাম্মদ সুফিল ও রহমত মিয়া।

দক্ষিণ এশিয়ার এ টুর্নামেন্টে অংশ নিয়েছে বাংলাদেশ, ভারত, মালদ্বীপ, নেপাল ও স্বাগতিক ভুটান। কয়েকদিন আগে শ্রীলঙ্কা নাম প্রত্যাহার করে নেয়ায় গ্রুপের পরিবর্তে খেলা হচ্ছে রাউন্ড রবীন লিগ পদ্ধতিতে। ২০ সেপ্টেম্বর মালদ্বীপ, ২৫ ও ২৭ সেপ্টেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ নেপাল ও ভুটান।


পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন