মঈন আলীর বাবার আশা

  26-09-2017 07:35PM

পিএনএস ডেস্ক : ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) সামনের আসরে মঈন আলী খেলতে পারবেন বলে আশা করছেন তার বাবা। পাকিস্তানী বংশদ্ভুত হওয়াটা কোনো সমস্যা তৈরি করবে না বলে মনে করেন তিনি। বর্তমান সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার মঈন আলী।

তার হাতের স্ট্রোকও দেখার মতো। মারকুটে ব্যাটসম্যান হিসেবে ইতিমধ্যে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ইংল্যান্ডের এ ক্রিকেটার। কয়েকদিন আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে লর্ডস টেস্টে বল হাতে ১০ উইকেট নেন তিনি। আর সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডেতে দারুণ নৈপুণ্য দেখিয়েছেন। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে তিনি মাত্র ৫৭ বলে খেলেন ১০২ রানের ইনিংস। সেঞ্চুরির পথে দ্বিতীয় ফিফটি করেন মাত্র ১২ বলে।

ওয়ানডেতে খেলেন নিরেট টি-টোয়েন্টির মতো ইনিংস। আইপিএলে গত মৌসুমের নিলামে নাম ছিল মঈন আলীর। কিন্তু ব্যস্ত সূচির কারণে তিনি নাম প্রত্যাহার করে নেন। ও্রই সময় তিনি পরিবার নিয়ে উমরাহ করতে যান। তার জাতীয় দলের সতীর্থ বেন স্টোকস গত মৌসুমে বিদেশি খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি দাম- ১৪ কোটি রুপিতে বিক্রি হন।

মঈন আলীও স্টোকসের মতো বেশি দামে বিক্রি হতে পারেন বলে মনে করেন তার বাবা। এমন কি আগামী মৌসুমে আইপিএলে খেলার জন্য মঈন আলী চেষ্টা করছেন বলেও জানালেন তিনি। বলেন, ‘সে (মঈন আলী) আগামী বছর আইপিএলে খেলার চেষ্টা করছে। সে যদি সেখানে খেলার সুযোগ পায় তাহলে আমরা পরিবারের সবাই ভারতে গিয়ে তার খেলা দেখবো।’ তিনি আরো বলেন, ‘তার বাবা-মা আমরা পাকিস্তানী।

তবে আমার মনে হয় না, এ বিষয়টি আইপিএলে তার অন্তর্ভুক্তিতে কোনো বাঁধা হবে। বাল্যকাল থেকেই সে আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পছন্দ করে। ক্লাব পর্যায়েও সে বোলারদের ওপর তা-ব চালায়। মঈন আলী ইংল্যান্ডের হয়ে খেলতে ভালোবাসে। সে রেকর্ডের পেছনে দৌঁড়ায়না। এটা তার স্বাভাবিক খেলা। কয়েক বছল আগে সে ৪২ বলে সেঞ্চুরি করেছিল।’

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন