পাকিস্তানের কাছে হার দিয়ে এশিয়া কাপ শুরু বাংলাদেশের

  

পিএনএস ডেস্ক: মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে যায় তিনবারের চ্যাম্পিয়ন পাকিস্তান। দ্বিতীয়ার্ধে করে আরো ৬ গোল।

প্রথমার্ধের দ্বিতীয় কোয়ার্টারের শুরু থেকেই বাংলাদেশ শিবিরে প্রচণ্ড চাপ সৃষ্টি করে পাকিস্তান। খেলার ১৭ ও ১৮ মিনিটে দুটি পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। এর মধ্যে দ্বিতীয়টিতে সফল হয় ইরফান মোহাম্মদরা। রেজওয়ান মোহাম্মদের পুশ থেকে আবু মাহমুদ গোল করেন।

২২ মিনিটে প্রথম সুযোগটি পায় বাংলাদেশ। অধিনায়ক জিমি ডান দিক দিয়ে ঢুকে বল দিয়েছিলেন পোস্টের সামনে থাকা মিলনের উদ্দেশ্যে। কিন্তু মিলন সযোগটি হাত ছাড়া করায় ম্যাচে ফেরা হয়নি স্বাগতিকদের। এর দুই মিনিট পরেই গোল ব্যবধান দ্বিগুণ হতো যদি ২৪ মিনিটের গোলটি অবৈধ ঘোষণা না করতো দুই আম্পায়ার।

বিরতির আরও শক্তিশালী হয়ে ওঠে রিজওয়ান-কাদিররা। বাংলাদেশের রক্ষন-দেয়াল ভেঙ্গে দুই মিনিটের মধ্যে ১-০ থেকে ব্যবধান বানিয়ে ফেলে ৩-০। ৩৩ মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে গোল করে শাকিল ভাট। এরপরের মিনিটে শান আলীর পাস থেকে মোহাম্মদ কাদির গোল করে ম্যাচটা নিজেদের করে নেয় পাকিস্তান। তৃতীয় কোয়ার্টারে পাকিস্তান একচেটিয়া প্রধান্য বিস্তার করে খেলে। ৪১ মিনিটে ব্যবধান ৪-০ করে অতিথি দলটি। পেনাল্টি থেকে গোলটি করেন আবু মাহমুদ।

৪৭ মিনিটে উমর ভাটের পাস থেকে শাকিল ভাট ব্যবধান ৫-০ করেন।আর ৫০ মিনিটে পেনাল্টি কর্নার থেকে আবু মোহাম্মদ ব্যবধানটা বাড়িয়ে ৬-০ করেন। এরপর শেষ মিনিটে ৭-০ ব্যবধান নিয়ে মাঠ ছাড়তে ভূমিকা রাখেন মোহাম্মদ কাদির।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech