বরিশালের কাছে খুলনার পরাজয়

  16-10-2017 11:44PM

পিএনএস ডেস্ক: জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে প্রভাব বিস্তার করেও বরিশালের বিপক্ষে জয় পায়নি খুলনা। একপ্রকার খুলনাকে জিততে দিল না বরিশালের ব্যাটসম্যানরা। ফলোঅন করার পর দ্বিতীয় ইনিংসে দারুণ ব্যাটিং করে খুলনার পয়েন্টে ভাগ বসিয়েছে অবনমনের শঙ্কায় থাকা বরিশাল।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে খুলনা বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে রবিউল ইসলাম রবির ১১৪ ও জিয়াউর রহমানের অপরাজিত ১৫২ রানে ভর করে ১৪০.৪ ওভারে ৮ উইকেট হারিয়ে ৫১১ রানে ইনিংস ঘোষণা করে। জবাবে বরিশাল বিভাগ ৯২ ওভার সবকটি উইকেট হারিয়ে তাদের প্রথম ইনিংসে ২৯৬ রান সংগ্রহ করে ফলোঅনে পড়ে। বরিশালের প্রথম ইনিংসে সোহাগ গাজী ৬৫, মো. নুরুজ্জামান ৬১ ও সালমান ৫৩ রান করেন।

বল হাতে খুলনা বিভাগের আব্দুর রাজ্জাক ও নাহিদুল ইসলাম ৩টি করে উইকেট নেন। ২টি করে উইকেট নেন আল-আমিন হোসেন ও রবিউল ইসলাম শিপলু।

ফলোঅনে পড়ে ব্যাট করতে নেমে ঘুরে দাঁড়ায় বরিশাল। ফজলে রাব্বির সেঞ্চুরি (১০৭), রাফসান আল মাহমুদের ৮৫ ও সোহাগ গাজীর অপরাজিত ৬৮ রানে ভর করে ১১০ ওভার ব্যাটিং করে ৫ উইকেট হারিয়ে ২৯৬ রান তোলে দ্বিতীয় ইনিংসে। এরপর ম্যাচটি আর এগোয়নি। ফলে ভালো করেও বরিশালের বিপক্ষে নিষ্প্রাণ ড্র করতে হয়েছে খুলনাকে। অবশ্য জয় পাওয়ার জন্য চেষ্টার কোনো ত্রুটি রাখেনি খুলনা। কিন্তু বরিশালের ব্যাটসম্যানরা সেই চেষ্টাকে সফল হতে দেয়নি। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন খুলনা বিভাগের অলরাউন্ডার জিয়াউর রহমান।

তবে জয় না পেলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই অবস্থান করছে খুলনা বিভাগ। ৫ ম্যাচ থেকে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষে থাকার পাশাপাশি শিরোপার দৌড়েও এগিয়ে রয়েছে তারা। ১০ পয়েন্ট করে নিয়ে ঢাকা ও রংপুর বিভাগ যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে রয়েছে। ৮ পয়েন্ট নিয়ে অবনমনের শঙ্কায় রয়েছে বরিশাল বিভাগ।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন