বার্সার জয়; অ্যাটলেটিকোর হার

  



পিএনএস ডেস্ক: সুয়ারেজ নেই, ইনিয়েস্তাও নেই তবুও বার্সেলোনার জয় পেতে সমস্যা হলো না কেননা দলে একজন মেসি রয়েছেন। ক্যাম্প ন্যুতে লিগের ২৯তম ম্যাচে এসে অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে ২-০ গোলে জিতে পুরো তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লো ভালভার্দের দল। দলের হয়ে দুটো গোল করেন মেসি এবং পাকো আলকাসার।

ম্যাচের শুরু থেকেই অসাধারণ খেলতে থাকে বার্সা। গোল পেতেও দেরি হয় নি তাদের। ৮ মিনিটে বাম পাশ থেকে জর্দি আলবার ক্রসে গোল করে দলকে ১-০ গোলে এগিয়ে দেন পাকো আলকাসার। সুয়ারেজের পরিবর্তে খেলতে নেমেই নিজের যোগ্যতার প্রমাণ দিলেন এই স্প্যানিশ স্ট্রাইকার।

এরপর পুরো ম্যাচ জুড়েই চলে মেসি শো। ৩০ মিনিটে উসমান ডেম্বেলের কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে জোড়ালো শটে গোল করে লিগে নিজের ২৫তম গোলটি করেন এই আর্জেন্টাইন ফুটবলার। গোল করে মেসি কয়েক সেকেন্ড নেচে সেটিকে উদযাপন করেন। মেসির কাছ থেকে এমন উদযাপন এটাই প্রথম। লিগে টানা ৯ মৌসুম ২৫ গোল করার কৃতিত্ব দেখালেন তিনি। এরপর বাকিটা সময় কৌতিনহো, মেসি, ডেম্বেলেরা ঝলক দেখালেও গোলের দেখা পায় নি বার্সা। ফলে স্প্যানিশ লিগে এই মৌসুমসহ টানা ৩৬টি ম্যাচ অপরাজিত থাকলো বার্সেলোনা। স্পেনের শীর্ষ লিগে ১৯৭৯ সালে রিয়াল সোসিয়াদাদ টানা ৩৮টি ম্যাচ অপরাজিত ছিল। সেই রেকর্ডেই নজর এখন বার্সার।

অন্যদিকে বার্সার জয়ের দিন লিগের দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়েছে ভিয়ারিয়াল। ম্যাচের ২১ মিনিটেই গ্রিজম্যান পেনাল্টি থেকে গোল করে দলকে লিড এনে দেন। কিন্তু ম্যাচ শেষ হওয়ার দশ মিনিট আগে তুর্কিশ ফুটবলার এনেস উনালের তাণ্ডবে হেরে যায় অ্যাটলেটিকো মাদ্রিদ। ৮১ মিনিটে দলের হয়ে প্রথম গোলটি করে ১-১ এ সমতায় আনেন তিনি। ৯১ মিনিটে আরো একটি গোল করে দলকে ঐতিহাসিক এক জয় এনে দেন এই ফুটবলার। ৯৩ মিনিটে অ্যাটলেটিকো ভিতোলো লাল কার্ড খেয়ে মাঠ ছাড়েন। এই হারের ফলে ২৯ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে বার্সেলোনার থেকে ১১ পয়েন্ট পেছনে রইল তারা।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech