শুরুতেই হোঁচট খেল ব্রাজিল, ১-১ গোলে খেলা ড্র

  

পিএনএস ডেস্ক :ব্রাজিলকে জিততে দিলো না সুইজারল্যান্ড। রবিবার রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে ১-১ গোলে লড়াই করেছে ব্রাজিল ও সুইজারল্যান্ড। রস্তভে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন ব্রাজিলের একমাত্র গোলটি করেন ফিলিপে কুটিনহো। আর সুইজাল্যান্ডের একমাত্র গোলটি করেন স্টিভেন জুবের। আজ মেক্সিকোর বিপক্ষে ১-০ গোলে হেরে গিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি। গতকাল আইসল্যান্ডের বিপক্ষে ১-১ গোলে ড্র করে গত আসরের রানার আপ দল আর্জেন্টিনা।

ব্রাজিলের পরবর্তী ম্যাচ আগামী ২২ জুন। এদিন কোস্টারিকার মুখোমুখি হবে তারা। এরপর ২৭ জুন সার্বিয়ার মুখোমুখি হবে তারা। অন্যদিকে, আগামী ২২ জুন সুইজারল্যান্ডের প্রতিপক্ষ সার্বিয়া। এরপর ২৭ জুন কোস্টারিকার বিপক্ষে মাঠে নামবে তারা।

আজ শুরু থেকেই লড়াইটা ছিল দারুণ। প্রথমার্ধে বল দখলের লড়াইয়ে উভয় দলই ছিল সমানে সমান। প্রথমার্ধে ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছিল ব্রাজিল। ম্যাচের ২০তম মিনিটে ফিলিপে কুটিনহোর গোলে ব্রাজিল এগিয়ে যায়। বক্সের প্রান্ত থেকে বল দখলে পান কুটিনহো। তিনি বলটি তার ডান পায়ে নিয়ে বাঁকানো একটি শট দেন। বল গিয়ে সাইড বারে লেগে আশ্রয় নেয় জালে। গোলরক্ষকের এক্ষেত্রে তেমন কিছুই করার ছিল না। ব্রাজিলিয়ান এই তারকার কাছ থেকে চমৎকার গোল ছিল এটি।

প্রথমার্ধে ১-০ ব্যবধানে পিছিয়ে থাকলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই ম্যাচে ১-১ সমতা আনে সুইজারল্যান্ড। ম্যাচের ৫০তম মিনিটে জের্দান শাকিরির কর্নার কিক থেকে হেড করে ব্রাজিলের জালে বল জড়ান স্টিভেন জুবের। ছয় গজ বক্সে ব্রাজিলের ছয় জন দাঁড়ানো ছিলেন। তার মধ্য থেকে দারুণভাবে হেড করে গোলটি করেন জুবের।

ম্যাচে সমতা আসার পর দুই দল এগিয়ে যাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে। চলে আক্রমণ-পাল্টা আক্রমণ। কিন্তু কোনো দলই গোল করতে পারেনি। যার ফলে ম্যাচটি ১-১ সমতায় শেষ হয়। যে কারণে দুই দলই পয়েন্ট পেয়েছে এক-এক করে।

গত ১৪ জুন রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হয়েছে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। বিশ্বকাপে মোট ৩২টি দল অংশ নিচ্ছে। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৫ জুলাই। গ্রুপ পর্বের খেলা শেষ হবে আগামী ২৮ জুন। এরপর ৩০ জুন থেকে শুরু হবে নকআউট পর্বের খেলা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech