এশিয়া কাপ জয়ী মেয়েরাই এখন লোকাল বাসে!

  

পিএনএস ডেস্ক : কদিন আগেই নারী ক্রিকেটাররা দেশকে এনে দিয়েছিলেন গর্বের উপলক্ষ। আন্তর্জাতিক ক্রিকেটে বাংলাদেশ জিতেছিল প্রথম কোন শিরোপা। টি-টোয়েন্টি এশিয়া কাপ জিতে আসার পর বেতন-ভাতা বাড়ার আশ্বাস মিলেছে, মিলেছে কাড়ি কাড়ি পুরস্কারের ঘোষণা। ইঙ্গিত মিলছিল দিন বদলের। তবে আরেকটি সিরিজের আগে চট্টগ্রামে প্রস্তুতি ক্যাম্পে মিলল উল্টো চিত্র।

আয়ারল্যান্ড সফর ও টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বের প্রস্তুতি নিতে বাংলাদেশের মেয়েরা এখন চট্টগ্রাম। সেখানেই শুরু হয়েছে প্রস্তুতি। সেই প্রস্তুতি ক্যাম্পে হোটেল থেকে মাঠে যাওয়া-আসার জন্য মেয়েদের দেওয়া হয়েছে নিম্নমানের বাস।

চট্টগ্রাম শহরের ৬ নম্বর লোকাল বাস হিসেবে পরিচিত একটি বাস ভাড়া করা হয়েছে মেয়েদের যাতায়াতের জন্য। যাতে নেই শীতাতপ নিয়ন্ত্রণ, দেখতেও বেশ পুরনো বাসটিতে যাতায়াত খুব একটা স্বস্তি দায়ক হওয়ার কথা নয়।

কেন এমন বাসে মেয়েদের অনুশীলনে যাওয়ার ব্যবস্থা, তা জানতে যোগাযোগের চেষ্টা করেও তাৎক্ষণিকভাবে বিসিবির কারো বক্তব্য পাওয়া যায়নি।

গত ১০ জুন এশিয়া কাপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ নারী দল। আন্তর্জাতিক ক্রিকেটে ছেলে-মেয়ে মিলিয়েই এটি বাংলাদেশের প্রথম কোন শিরোপা। দেশে ফেরার পর জয়ী দলের ক্রিকেটারদের ১০ লাখ টাকা করে অর্থ পুরস্কারের ঘোষণা দেয় বিসিবি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ২১ জুন পর্যন্ত অনুশীলন করবে সালমা খাতুনের দল। ২২ জুন ঢাকায় ফিরে ২৩ জুন আয়ারল্যান্ডের বিমান ধরার কথা তাদের। ছুটিতে থাকায় চট্টগ্রামে অনুশীলন ক্যাম্পে দলের সঙ্গে নেই হেড কোচ অঞ্জু জেইন ও সহকারী কোচ দেবিকা পালশিখর।

বাংলাদেশের মেয়েদের পরের সিরিজ আয়ারল্যান্ডে। ২৮, ২৯ জুন ও ১ জুলাই স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে রুমানা-সালমারা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech