যে কারণে চাকরি হারাচ্ছেন জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা!

  

পিএনএস ডেস্ক : চাকরি হারাতে যাচ্ছেন জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) স্টাফরা। চলতি আগস্টের শেষে প্রায় সব স্টাফের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর আর নতুন কোন চুক্তি করবে না বোর্ড । নিজেদের আর্থিক কাঠামো পুনর্গঠনের লক্ষ্যেই এই সিদ্ধান্ত গ্রহণ করেছে তারা। খেলোয়াড়দের চুক্তির বিষয়টি আগামী সপ্তাহে পর্যালোচনা করবে জেডসি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বোর্ড জানায়, 'আমরা বেশ কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি । জিম্বাবুয়ের ক্রিকেটকে রক্ষা করতে হলে কঠিন সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।'

আগামী নভেম্বরে ঘরোয়া মৌসুম শুরু করতে প্রতিশ্রুতিবদ্ধ জিম্বাবুয়ে ক্রিকেট। সে জন্য সংক্ষিপ্ত পরিসরের স্টাফ নিয়োগের প্রয়োজন। দেশটির ক্রিকেটকে সঠিক পথে টিকিয়ে রাখতে জন্য আর্থিক সহায়তা করছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

গত জুনে আইসিসির সিদ্ধান্ত অনুসারে, চলতি বছর তারা জিম্বাবুয়ের জন্য পর্যাপ্ত তহবিলের ব্যবস্থা করবে। এর ফলশ্রুতিতে কিছু সংখ্যক খেলোয়াড়ের জন্য তারা আর্থিক সহায়তা দিতে পারবে। যাদের মধ্যে আছেন পাঁচ মাস বেতন না পাওয়া ব্র্যান্ডন টেইলরও।

জিম্বাবুয়ের পরবর্তী দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। সিরিজে ৩টি ওডিআই ও ৩টি টি২০ ম্যাচ রয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর সিরিজটি শুরু হবার কথা রয়েছে। দক্ষিণ আফ্রিকা সফর শেষে অক্টোবরে বাংলাদেশ সফরের কথা রয়েছে দলটির।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech