মাঠে তামিমকে সম্মান জানালেন ক্যাপ্টেন অ্যাঞ্জেলো ম্যাথুস

  

পিএনএস ডেস্ক :এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের দ্বিতীয় সুরাঙ্গা লাকমলের বাউন্সার পুল করতে যেয়ে বাঁ-হাতের গ্লাভসে বল লাগে তামিমের। সেই মুহূর্তেই ব্যথা নিয়ে তার মাঠ ছাড়তে হয়। এরপর সরাসরি নেওয়া হয় হাসপাতালে। পরবর্তীতে স্ক্যান করে জানা যায় তার বাঁ-কব্জির ওপরে বৃদ্ধাঙ্গুলির জোড়ায় চিড় ধরা পড়েছে।

সঙ্গে সঙ্গেই ক্রিকইনফো সহ সব মাধ্যম জানায় ছয় সপ্তাহের জন্য মাঠের বাহিরে থাকতে হবে তামিমকে। কিন্তু হাসপাতাল থেকে ফিরে যখন স্লিংয়ে হাত ঝুলিয়ে ড্রেসিং রুমে ছিলেন তখনই বাংলাদেশের ইনিংসে ধস নামে। দ্রুত উইকেট হারাল তার দল। ২২৯ রানে ৯ উইকেট হারানোয় মনে করা হচ্ছিলো বাংলাদেশের ইনিংসটা শেষ! সেই অবস্থায় মুশফিককে সঙ্গ দেওয়ার জন্য পুরো গ্যালারিকে স্তব্ধ করে ব্যাট হাতে নেমে পড়েন দেশ সেরা এই ওপেনার।

যার বলে চোট পেয়ে মাঠ ছাড়তে হয়েছিল সেই লাকমলকে সামলেই মুশফিককে সঙ্গ দিয়ে গিয়েছেন তামিম। বাকি কাজটা সেরেছে মুশফিক। মাত্র ২.৩ ওভারে মুশফিকের ব্যাট থেকে আসা ৩২টি রান। যেটা শুধু ৩২টি রানই ছিল না বরং বাংলাদেশের ১৩৭ রানের জয়ের রুপকথা হয়ে উঠে।

বাঁহাতের আঙুল ভেঙে যাওয়ার পর এক হাতে ব্যাটিং করেছেন বাংলাদেশের সেরা ওপেনার তামিম ইকবাল। একটু উনিশ বিশ হলে যে ক্যারিয়ারই শেষ হয়ে যেত তার।ইনিংস শেষ হলে শ্রীলঙ্কার ক্যাপ্টেন অ্যাঞ্জেলো ম্যাথুস তামিমকে সম্মান জানান। তাতে দেখা যায় ম্যাথুস হাঁটু গেড়ে তামিমকে সম্মান জানাচ্ছেন।

আগামী ২০ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি হবে মাশরাফি বিন ‍মুর্তজার দল।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech