বৃষ্টি আইনে ৩১ রানের জয় পায় ইংল্যান্ড

  

পিএনএস ডেস্ক :শেষ পর্যন্ত বৃষ্টি আইনে নির্ধারণ হলো শ্রীলঙ্কা-ইংল্যান্ডের দ্বিতীয় ম্যাচ। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ওয়ানডে পণ্ড হয়েছিল বৃষ্টি বাধায়। দ্বিতীয় ম্যাচেও একই দশা। বৃষ্টি আইনে শেষ পর্যন্ত ৩১ রানের জয় পায় ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেল সফরকারীরা।

সকালে ডাম্বুলায় টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় স্বাগতিক শ্রীলঙ্কা। ব্যাটিংয়ে নেমে লাসিথ মালিঙ্গার করা প্রথম ওভারেই ওপেনার জেসন রয়কে হারায় ইংলিশরা।

আরেক ওপেনার জনি বেরিষ্ট্রো করেন ৪০ বলে ২৬ রান। দুই ওপেনারের বিদায়ে শুরুর ধাক্কাটা সামলান জো রুট আর ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান। রুটের ব্যাটে আসে ৭১ আর মরগান করেন ৯১ বলে ৯২ রান। ১০ ওভারে ৪৪ রান দিয়ে এই লঙ্কান পেসার নেন ৫ উইকেট। শেষ পর্যন্ত ৫০ ওভারে ৯ উইকেটে ২৭৮ রান সংগ্রহ করে সফরকারীরা।

জবাবে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট দিয়ে আসে লঙ্কানরা। মাত্র ৭৪ রানেই হারায় ৫ উইকেট। এরপর ধনঞ্জয়া সিলভা আর থিসারা পেরেরার জুটি কিছুটা আশা দেখালেও বাঁধ সাধে বৃষ্টি।

২৯ ওভারের সময় বৃষ্টি এলে ১৪০ রানের মাথায় থেমে যায় ম্যাচ। এরপর আর মাঠে গড়ায়নি খেলা। পেরেরা করেন ৪৪ আর ধনঞ্জয়া করেন ৩৬ রান।

উল্লেখ্য, আগামী ১৭ অক্টোবর সিরিজের তৃতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে ক্যান্ডিতে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech