রাজকোটে মুষলধারে বৃষ্টি

  



পিএনএস ডেস্ক: ঘূর্ণিঝড় ‘মহা’ ধেয়ে আসছে গুজরাট উপকূলে। সন্ধ্যায় মহার প্রভাবে বুধবার সন্ধ্যা থেকেই ঝড়ো হাওয়ার সঙ্গে তীব্র বৃষ্টি। এতে সংশয়ে পড়েছে আজ বাংলাদেশ-ভারতের দ্বিতীয় ম্যাচ।

গত দুদিন ঝড়ের কোনো প্রভাব না থাকলেও গতকাল সন্ধ্যা থেকে রাজকোটে শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি।
ধারণা করা হচ্ছিল, ম্যাচের আগে ঝড় অনেক দুর্বল হয়ে যাবে। বৃষ্টির তীব্রতাও হয়তো কমে যাবে।

কিন্তু সন্ধ্যায় ঝড় ভালোই ভীতি ছড়াল সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে। প্রেসবক্সের পাশেই শোনা গেল গ্লাস ভেঙে পড়ার শব্দ ।
ভারত সফরে আসা বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল বলেন, ম্যাচের সময় বৃষ্টির সম্ভাবনা কম। আর মাঠের পানি নিষ্কাশন ব্যবস্থাও খুব উন্নত। তার আশা ম্যাচটা ঠিকঠাক হয়ে যাবে।

দিল্লিতে অনুষ্ঠিত প্রথম ম্যাচে ছিল বায়ুদূষণের বাধা।

চলতি টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে বৃহস্পতিবার রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট স্টেডিয়ামে স্বাগতিক ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

কিন্তু এর আগে বৈরি আবহাওয়া চোখ রাঙ্গাচ্ছে বেশ কড়াভাবেই। সবমিলিয়ে আজকের ম্যাচটি মাঠে গড়াবে কিনা তাই এখন সংশয়ের বৃত্তে আবদ্ধ।

ম্যাচের ঠিক একদিন আগে ঝড়ো হাওয়া ও ভারী বর্ষণের কারণে রাজকোটের স্টেডিয়াম পানিতে ডুবে গেছে, গ্যালারির কিছু কাঁচও ভেঙে পড়েছে।

এছাড়া পিচ কাভার বাতাসে উড়ে যেতেও দেখা গেছে। তবে মূল উইকেটের কাভার ধরে রাখতে চেষ্টা করে যাচ্ছেন গ্রাউন্ডসম্যানরা।

ভারতীয় আবহাওয়া বিভাগের বরাতে ‘স্পোর্টস স্টার’ জানিয়েছে, ঘূর্ণিঝড়টি বর্তমানে গুজরাটের পরবন্দর থেকে ৩৯০ কিলোমিটার দূরে অবস্থান করছে এবং ধারণা করা হচ্ছে এটি আজ বিকালের দিকে সৌরাষ্ট্রে আঘাত হানতে পারে।

প্রথম ম্যাচে ভারতকে ৭ উইকেটে হারিয়ে ঐতিহাসিক জয় তুলে নেয় বাংলাদেশ। টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের এটাই প্রথম জয়। পরের দুই ম্যাচের একটিতে জিততে পারলেই প্রথমবারের মতো ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জেতার স্বাদ পাবে টাইগাররা।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech