শূন্য রানে ৬ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়লেন অঞ্জলি

  

পিএনএস ডেস্ক : সাউথ এশিয়ান গেমস ক্রিকেটের নারী বিভাগে উদ্বোধনী ম্যাচেই নেপালের হয়ে অভিষেক ম্যাচে খেলতে নেমে ইতিহাস গড়েছেন অঞ্জলি চাঁদ। কোনো রান খরচ না করেই ৬ উইকেট নিয়ে বিশ্বরেকর্ড গড়েন নেপালের এই নারী ক্রিকেটার।

মালদ্বীপের বিপক্ষে ২.১ ওভার বল করে কোনো রান খরচ না করেই ৬ উইকেট নেন অঞ্জলি। তার বোলিং তোপের মুখে পড়ে মাত্র ১৬ রানে অলআউট মালদ্বীপ।

সোমবার নেপালের পোখারা রাঙ্গসালা স্টেডিয়ামে স্বাগতিক নেপালের বিপক্ষে চরম ব্যাটিং বিপর্যয়ে ১০.১ ওভরে ১৬ রানে অলআউট মালদ্বীপ। দলের ৯ জন ব্যাটসম্যান রানের খাত খুলার সুযোগ পাননি। ওপেনার হামজা নিওয়াজ করেন সর্বোচ্চ ৯ রান। এছাড়া উইকেটকিপার ব্যাটসম্যান হাফসা আব্দুল্লাহ করেন ৪ রান।

এই রান তাড়া করতে নেমে মাত্র ৫ বল খেলেই ১০ উইকেটের বিশাল ব্যবধানে জয় লাভ করে নেপাল। দলের জয়ে ৫ বলে তিনটি চারের সাহায্যে ১৩ রান করেন কাজল শ্রেষ্ঠা।

এর আগে চলতি বছরের জানুয়ারিতে চীনের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে মালয়েশিয়ান নারী ক্রিকেটার মাস এলিসা ৪ ওভারে ৩ রানে ৬ উইকেট শিকার করেন।

তবে ছেলেদের ক্রিকেটে টি-টোয়েন্টিতে মাত্র ৭ রানে ৬ উইকেট শিকারের ইতিহাস গড়েন ভারতীয় ক্রিকেটার দীপক চাহার। তিনি গত মাসে বাংলাদেশের বিপক্ষে ভারতের নাগপুরে এই নজির স্থাপন করেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech