ফ্রাইলিংক তোপে খুলনার বড় জয়

  

পিএনএস ডেস্ক : লক্ষ্যটা বড় ছিল কুমিল্লার। জয়ের জন্যই খেলতে নেমেছিল তারা। ওপেন করতে আসলেন এবারের বিপিএলে ব্যর্থ সাব্বির রহমান। আজ তিনি ফর্মে ফিরলেন, তবে দলের জয় এনে দিতে পারলেন না। তার ক্যামিও জয়ের আশা দেখালেও রবি ফ্রাইলিংকের বোলিং তোপে ৩৪ রানে খুলনার কাছে হারল কুমিল্লা ওয়ারিয়র্স।

এ জয়ে নকআউটের অনেকটাই এগিয়ে গেল মুশফিকুর রহীমের খুলনা টাইগার্সরা। অন্যদিকে ১১ ম্যাচে কুমিল্লার পয়েন্ট ১০। টস হেরে ব্যাট করতে নেমে খুলনা কুমিল্লাকে ১৮০ রানের লক্ষ্য দেয়। একটা সময় সাব্বিরের ব্যাটে চড়ে জয়ের স্বপ্ন দেখছিল কুমিল্লা। ১৫তম ওভারে ৪ উইকেটে ছিল ১৩০ রান। শেষ ৩১ বলে ৬ উইকেট হাতে রেখে ৫০ রান খুব কঠিন কিছু ছিল না।

কিন্তু ঝড় তোলা সাব্বির মোহাম্মদ আমিরের শিকার হলে একের পর এক উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে কুমিল্লা। ৩৯ বলে গড়া সাব্বিরের ৬২ রানের ইনিংসটি ছিল ৭ বাউন্ডারি আর ২ ছক্কায় সাজানো।

সাব্বির ফেরার পর ৭ বলের ব্যবধানে ইয়াসির আলিও সাজঘরের পথ ধরেন। ১৫ বলে ১ চার আর ২ ছক্কায় তিনি করেন ২৭ রান। এরপর ডেভিড উইজ (১০), আবু হায়দাররা (০) তেমন কিছু করতে পারেননি।

এর আগে টপ অর্ডারে ব্যর্থতার পরিচয় দেন স্টিয়ান ফন জিল (১৩ বলে ১২), সৌম্য সরকার (১৭ বলে ২২) আর অধিনায়ক ডেভিড মালানও (১)। ৮৪ রানে ৪ উইকেট হারানোর পরও দলকে জয়ের আশা দেখিয়েছিলেন সাব্বির। কিন্তু শেষ রক্ষা হলো না। ১০ বল বাকি থাকতে ১৪৫ রানেই থামে কুমিল্লার ইনিংস।

খুলনার পক্ষে বল হাতে রীতিমত আগুন ঝরিয়েছেন রবি ফ্রাইলিংক। ৪ ওভারে মাত্র ১৬ রান খরচ করে তিনি নেন ৫টি উইকেট। ২টি করে উইকেট শিকার শহীদুল ইসলাম আর মোহাম্মদ আমিরের।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech