অবাঙালি কোচের যে কথায় কাজ হয়েছে জুনিয়র টাইগারদের !

  10-02-2020 03:25PM

পিএনএস ডেস্ক : হাতে আছে মাত্র তিনটি উইকেট। জিততে হলে খুব মাথা ঠাণ্ডা রেখে খেলতে হবে। টিকে থাকতে হবে ক্রিজে। তাড়াহুড়ো করলে ঘটতে পারে বিপদ।

এমন অবস্থায় জুনিয়র টাইগারদের চিৎকার করে উৎসাহ দিতে থাকেন দলের কন্ডিশন অ্যান্ড ফিটনেস কোচ রিচার্ড স্টোনিয়ার। অবাঙালি হয়েও জুনিয়র টাইগারদের বাংলায় চিৎকার করে বলেন ‘শেষ করে আসো’।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনাল চলাকালে গ্যালারিতে দাঁড়িয়ে এভাবেই চিৎকার করতে দেখা যায় তাকে। তখন হাতে আছে মাত্র তিন উইকেট। বিশ্বকাপ জিততে হলে করতে হবে মাত্র ১৫ রান। বল আছে ৫৪টি।

এ অবস্থায় দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন দলীয় ক্যাপ্টেন আকবর আলী। ৭৭ বল খেলে ৪৩ রান করে দলের জন্য যেন খুঁটি হয়ে দাঁড়িয়েছিলেন তিনি। অপর প্রান্তে আকবরকে ভালোভাবেই সঙ্গ দিচ্ছিলেন রাকিবুল হাসান।

বাংলাদেশের প্রয়োজন যখন ৫৪ বলে ১৫ রান। এমন সময়ই পচেফস্ট্রমের সেনওয়েজ পার্কে নেমে আসে বৃষ্টি। ফলে খেলা বন্ধ হয়ে যায়। এ সময় বাংলাদেশের রান ছিল ৪১ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৩। খেলা শুরু হওয়ার পর বৃষ্টি আইন ডি/এল মেথডে কমিয়ে দেয়া হয় ৪ ওভার। কমিয়ে দেয়া হয় ৮ রানও। ফলে বাংলাশের সামনে বিশ্ব জয় আরো সহজ হয়ে যায়।

শেষ পর্যন্ত রাকিবুলের ব্যাট থেকেই জয়সূচক রানটি আসে। রাকিবুল হাসান ৯ রান করে অপরাজিত থাকেন।

বাংলাদেশ আজকে জিতবে তা আগেই যেন অনুমান করতে পেরেছিলেন রিচার্ড স্টোনিয়ার। এ জন্য গতকাল টুইটবার্তায় তিনি লিখেছেন, ‘এবারের অনূর্ধ্ব-১৯ দল বাংলাদেশের পক্ষে এখন পর্যন্ত অন্যতম পরিপক্ক একটি দল’।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন