এবার করোনায় আক্রান্ত আর্সেনাল কোচ

  13-03-2020 09:52AM


পিএনএস ডেস্ক: বিশ্বব্যাপী আতঙ্ক ছড়ানো প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাব বিশ্ব ক্রীড়াঙ্গণেও। সংক্রমণ এড়াতে অনেক ম্যাচই বাতিল করা হয়েছে। তবুও শেষ রক্ষা হয়নি। জুভেন্টাসের ইতালিয়ান ডিফেন্ডার ড্যানিয়েলে রুগানির পর এবার ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন আর্সেনালের প্রধান কোচ মিকেল আর্তেতা। তার স্বাস্থ্য পরীক্ষার পর বৃহস্পতিবার রাতে ভক্তদের দুঃসংবাদটি দিয়েছে উত্তর লন্ডনের ক্লাবটি।

‘গানার’ নামে পরিচিত দলটি তাদের ট্রেনিং গ্রাউন্ড বন্ধ করে দিয়েছে। পাশাপাশি সম্প্রতি আর্তেতার সংস্পর্শে আসা ক্লাব স্টাফরা স্বেচ্ছা-আইসোলেশনে থাকবেন।

দ্রুত সুস্থ হয়ে কাজে ফিরতে চান ২০১৯ সালের ডিসেম্বরে আর্সেনালের দায়িত্ব নেওয়া ৩৭ বছর বয়সী আর্তেতা। তিনি বলেন, 'এটা সত্যিই হতাশাজনক। শারীরিকভাবে খারাপ অনুভব করায় আমি পরীক্ষা করিয়েছিলাম। ক্লাব আমাকে যখন অনুমতি দেবে তখন থেকেই আবার কাজে ফিরব।’

ক্লাবটি জানিয়েছে, আর্সেনালের মূল দলের খেলোয়াড়র ও স্টাফরাসহ সেলফ-আইসোলেশনে যাবে।

আর্সেনালের হেড অব ফুটবল রাউল স্যানলেহি জানিয়েছেন, মিকেল ও প্রথম দলের সকল খেলোয়াড়, স্টাফদের পাশে আছে আর্সেনাল। ডাক্তারি পরামর্শ অনুযায়ী যত দ্রুত সম্ভব আমরা অনুশীলন ও খেলায় ফিরতে মুখিয়ে আছি। অবশ্য, মিকেলের পুরো সেরে ওঠাই এখন আমাদের সবার প্রধান অগ্রাধিকার।”

শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচ খেলতে শনিবার ব্রাইটনের মাঠে যাওয়ার কথা ছিল আর্সেনালের। কিন্তু ক্লাবটির কোচের করোনায় আক্রান্ত হওয়ার খবর শুনে ব্রাইটন ম্যাচটি স্থগিত বলে বিবৃতি দিয়েছে।

ভবিষ্যৎ সূচি নিয়ে আলোচনার জন্য প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ শুক্রবার ‘জরুরি ক্লাব সভা’ করবে বলে জানানো হয় বিবিসির প্রতিবেদনে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন