করোনা আক্রান্ত ছিলেন সাবেক ফুটবলার মানিক

  14-06-2020 10:18PM

পিএনএস ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন সদ্য প্রয়াত সাবেক ফুটবলার নুরুল হক মানিক। জাতীয় ফুটবল দলের সাবেক এই মিডফিল্ডার রবিবার দুপুরে মারা যান।

প্রথমে তার মস্তিষ্কের রক্তক্ষরণজনিত কারণে মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছিল। তবে তার মধ্যে করোনার উপসর্গ ছিল। তাই পরীক্ষার জন্য নমুনা দিয়েছিলেন আগেই। মৃত্যুর পর পাওয়া সেই পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

সাবেক ফুটবলার ও কোচ রেজাউল হক জামাল করোনার শঙ্কার মধ্যেও মৃত্যু সংবাদ পেয়ে ছুটে যান কলাবাগানে মানিকের বাসায়। সেখান থেকে টেলিফোনে জানান, ‘বেশ কিছুদিন ধরেই জ্বরে ভুগছিলেন তিনি। করোনার পরীক্ষা করিয়ে ছিলেন তিনি। আজ তার মৃত্যুর কিছুক্ষণ পর জানা গেছে করোনা পরীক্ষার ফল পজিটিভ।’

১৯৮৭ থেকে ১৯৯৭ পর্যন্ত জাতীয় দলের জার্সিতে খেলা এই মিডফিল্ডারের বয়স হয়েছিল ৫২ বছর। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশ ফুটবল ফেডারেশনে (বাফুফে) কোচ হিসেবে কর্মরত ছিলেন।

১৯৯৮ সালে মোহামেডান থেকে খেলোয়াড়ি জীবনের ইতি টেনেছিলেন নুরুল হক মানিক। ক্লাব ক্যারিয়ারে মানিক ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবের অধিনায়কও ছিলেন। এ ছাড়া ব্রাদার্স ইউনিয়ন, আরামবাগ ক্রীড়া সংঘ, ইয়ংমেন্স ক্লাবেও অধিনায়কের দায়িত্ব পালন করেন।

মানিকের মৃত্যুতে শোকের ছায় নেমে এসেছে দেশের ফুটবল অঙ্গনে। শোক জানিয়েছে বাফুফে। এক বিবৃতিতে শোক প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এম পি। সাবেক ফুটবলার, কোচদের অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে মানিকের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন