অবশেষে পুলিশের হাতে গ্রেফতার ভারতীয় ‘জুয়াড়িদের গুরু’

  

পিএনএস ডেস্ক : অবশেষে পুলিশের জালে ধরা পড়েছেন ভারতীয় জুয়াড়িদের গুরু হিসেবে পরিচিত রাভিন্দর দান্দিওয়াল।

সোমবার এই জুয়াড়িকে গ্রেফতার করেছে মোহালি পুলিশ। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

রাভিন্দর দান্দিওয়ালের বিরুদ্ধে অভিযোগ, মোহালিতে হওয়া একটি টি-টোয়েন্টি ম্যাচ পাতানোর ঘটনার সঙ্গে জড়িত ছিলেন তিনি । ম্যাচটি ভারতের মোহালিতে হলেও অনলাইনে প্রচারে বলা হচ্ছিল সেটি শ্রীলঙ্কায় হচ্ছে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, গত ২৯ জুন হয়ে যাওয়া একটি ম্যাচের ভেন্যু ছিল চন্ডিগড়ের নিকটবর্তী সাওয়ারা গ্রাম। কিন্তু স্ট্রিমিংয়ে বলা হচ্ছিল, শ্রীলঙ্কার বাদুল্লায় ‘উভা টি-টোয়েন্টি লিগ’ হিসেবে। শ্রীলঙ্কা ক্রিকেট ও উভা প্রভিন্স ক্রিকেট অ্যাসোসিয়েশন জানায়, তারা এই টুর্নামেন্টের সঙ্গে জড়িত নন।

আর এমন মিথ্যা তথ্য দিচ্ছিলেন রাভিন্দর দান্দিওয়াল ও তার সঙ্গে এতে জড়িতরা।

মোহালি পুলিশ জানিয়েছে, রাভিন্দর দান্দিওয়ালের বাড়ি রাজস্থানে। তিনি ভীষণ ধূর্ত ও ভারতের সেরা বাজিকরদের একজন। তিনি নিজেকে কখনও 'ক্রিকেটার' আবার কখনও 'বোর্ডের বড় কর্মকর্তা' পরিচয় দিয়ে বিভিন্ন দেশে টুর্নামেন্ট আয়োজন করে বেড়াতেন। শুধু ক্রিকেটেই নয়, টেনিস অঙ্গনও তার ভয়াল জুয়ার থাবা থেকে রেহাই পায়নি।

ভারতের সংবাদ সংস্থা পিটিআইকে পুলিশের ডেপুটি সুপরিটেনডেন্ট পাল সিং জানান, জুয়াড়িদের পুরো চক্রের ‘মাস্টার মাইন্ড’ হচ্ছেন দান্দিওয়াল। গত বৃহস্পতিবার রাজেশ গার্গ ও পঙ্কজ আরোরা নামে এই চক্রের আরও দুই জুয়াড়িকে গেফতার করা হয়।


পুরো চক্রটিকে ধরতে দান্দিওয়ালকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি বিরোধী ইউনিট-আকসুর প্রধান অজিত সিং।

পিটিআইকে তিনি বলেন, পাঞ্জাব পুলিশ অনুমতি দিলে দান্দিওয়ালকে জিজ্ঞাসাবাদ করতে চাই আমরা। জুয়াড়িদের যেসব তথ্য আমাদের হাতে যে আছে তা পাঞ্জাব পুলিশকে জানাব। যা তদন্তকে আরও বেগবান করবে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন