ভারতীয় টেস্ট দলে ফিরলেন রাহুল, রাখা হয়নি রোহিত ও ইশান্তকে

  

পিএনএস ডেস্ক : ভারত বছর শেষে অস্ট্রেলিয়া সফরে বোর্ডার-গাভাস্কার চার ম্যাচের টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করেছে। আর চলমান আইপিএলে দুর্দান্ত খেলা লোকেশ রাহুল ভারতের সাদা পোশাকের দলে ফিরেছেন।

ঘোষণা করা ১৮ সদস্যের দলে রাহুল ছাড়াও মোহাম্মদ সিরাজ ও কুলদীপ যাদব রয়েছেন। তবে বর্তমানে ইনজুরি সমস্যায় ভোগা রোহিত শর্মা ও ইশান্ত শর্মাকে রাখা হয়নি। বিসিসিআই এক মিডিয়া বিবৃতিতে জানায়, তাদের মেডিক্যাল টিম প্রতিনিয়তই এ দুজনের ওপর নজর রাখছে।

আইপিএল শেষে ভারতীয় দল প্রায় দুই মাসের সফরে অস্ট্রেলিয়া সফর করবে। এই সফরে টেস্ট ছাড়াও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ রয়েছে। এদিকে টি-টোয়েন্টি দলে প্রথমবারের মতো সুযোগ পেয়েছেন তামিল নাড়ু ও কলকাতা নাইট রাইডার্সের স্পিনার বরুণ চক্রবর্তী। আর দলে ফিরেছেন শিখর ধাওয়ান ও হার্দিক পান্ডিয়া।

টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, পৃথ্বি শ, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে (সহ-অধিনায়ক), হনুমা বিহারি, শুভমান গিল, ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, উমেশ যাদব, নবদীপ সাইনি, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন আশ্বিন, মোহাম্মদ সিরাজ।

টি-টোয়েন্টি স্কোয়াড: বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল, লোকেশ রাহুল (সহ-অধিনায়ক ও উইকেটরক্ষক), শ্রেয়াস আইয়ার, মনীশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শমি, নবদীপ সাইনি, দীপক চাহার, বরুণ চক্রবর্তী।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন