কিছু বলার নেই : মাশরাফি

  

পিএনএস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজ সিরিজকে সামনে রেখে সোমবার দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত সেই দলে রাখা হয়নি জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে।

জাতীয় দল থেকে বাদ পড়া প্রসঙ্গে সোমবার মাশরাফি বলেছেন, এটা পেশাদার জগৎ, তারা সিদ্ধান্ত নিয়েছেন। আমি তাদের এ সিদ্ধান্তকে পেশাদারিভাবেই নিচ্ছি। আর কিছু বলার নেই। আগেও বলেছিলাম, জাতীয় দলে সুযোগ না পেলেও খেলা চালিয়ে যাব। এখনও সেটিই বলছি। আপাতত আর কিছু ভাবছি না।

জাতীয় দল থেকে বাদ পড়া মাশরাফিকে আপাতত অপেক্ষায় থাকতে হবে ঘরোয়া ক্রিকেট শুরুর। হয়তো ঢাকা প্রিমিয়ার লিগে আবার তাকে দেখা যেতে পারে।

একাধিকবার ইনজুরিতে পড়ায় ২০০১ সালে টেস্টে অভিষেক হওয়া মাশরাফির সাদা পোশাকের ক্যারিয়ার শেষ হয় ২০০৯ সালের জুলাইয়ে। মাত্র ৩৬ টেস্ট খেলেন তিনি। ২০১৭ সালের এপ্রিলে শ্রীলংকা সফরে হঠাৎ করেই টি-টোয়েন্টি থেকে অবসর নেন।

আশা ছিল আরও কিছুদিন ওয়ানডে ক্রিকেট খেলে যাওয়ার। সেই আশায় গত মার্চে জিম্বাবুয়ে সিরিজে অধিনায়কত্ব ছেড়ে নিজের খেলায় মন দেন মাশরাফি। করোনায় দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে বাংলাদেশ দল, তবে ফেরা হচ্ছে না মাশরাফির।

মাশরাফির বাদ পড়ার ব্যাখ্যায় প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ২০২৩ সালের বিশ্বকাপকে সামনে রেখে সম্মিলিতভাবেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন