ফিট পাথিরানা খেলতে প্রস্তুত, কপাল পুড়বে মুস্তাফিজের?

  25-03-2024 02:57PM

পিএনএস ডেস্ক : মাথিশা পাথিরানা ফিট থাকলে চেন্নাইয়ের উদ্বোধনী ম্যাচেই নিশ্চিতভাবেই একাদশে থাকতেন। তবে হঠাৎ ইনজুরিটা যেন বাধ সাধে। ছিটকে যান গত মৌসুমে মহেন্দ্র সিং ধোনির দলের অন্যতম সেরা এই বোলিং অস্ত্র। অন্যদিকে, চেন্নাইয়ের জার্সিতে আইপিএল অভিষেকেই স্বপ্নের মতো শুরুটা পেয়েছেন মুস্তাফিজুর রহমান। নিজের প্রথম ১০ ডেলিভারিতেই ৪ উইকেট শিকার করে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন টাইগার এই পেসার।

সপ্তদশ আসরের উদ্বোধনীতে বেঙ্গালুরুর বিপক্ষে জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ম্যাচসেরার পুরস্কারও জিতেছেন মুস্তাফিজ। ম্যাচ শেষেও তাকে নিয়ে বন্দনা থেমে নেই। প্রশংসায় ভাসাচ্ছেন চেন্নাই সমর্থক থেকে শুরু করে ক্রীড়াবোদ্ধারাও। এরই মধ্যে চেন্নাই শিবিরে স্বস্তি ফিরিয়ে যোগ দিয়েছেন মাথিশা পাথিরানা।

জানা গেছে, আগামী ম্যাচ থেকে খেলার জন্য পুরোপুরি ফিটও আছেন লঙ্কান এই সেনসেশন। পাথিরানার ম্যানেজার আমিলা কালুগালাগে জানিয়েছেন, সম্পূর্ণ ফিট হয়েই আইপিএল খেলতে এসেছেন লঙ্কান এই পেসার। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ডের মেডিক্যাল স্টাফরা তাকে ফিট বলে ঘোষণা করেছেন। বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছিলেন পাথিরানা। তারপর সিরিজের শেষ ম্যাচ খেলতে পারেননি। ওয়ানডে সিরিজেও তাকে পায়নি শ্রীলঙ্কা।

প্রাথমিকভাবে মনে করা হয়েছিল, পাথিরানার মাঠে ফিরতে চার সপ্তাহ মতো সময় লাগতে পারে। সে ক্ষেত্রে চেন্নাইয়ের হয়ে আইপিএলের প্রথম তিনটি ম্যাচ তিনি খেলতে পারতেন না। পাথিরানা দ্রুত ফিট হয়ে যাওয়ায় স্বস্তি পাবেন রুতুরাজ গায়কোয়াড়েরা। তবে তিনি কোন ম্যাচ থেকে খেলবেন, তা এখনও জানাননি সিএসকে কর্তৃপক্ষ।

বেঙ্গালুরুর বিপক্ষে জয়ের ম্যাচে মুস্তাফিজ দারুণ বোলিং করলেও নিজের কোটার শেষ ওভারে বেশ খরুচে ছিলেন। এ ছাড়া ডেথে রান আটকাতে পারেননি তুষার দেশপান্ডেরাও। এ জায়গায় চেন্নাইয়ের প্রধান অস্ত্র হতে পারেন পাথিরানা। তার হাতে রয়েছে নিখুঁত ইয়র্কার। গত বছর চেন্নাইয়ের চ্যাম্পিয়ন হওয়ার পেনে গুরুত্বপূর্ণ অবদান ছিল।

গুজরাটের বিপক্ষে কে খেলবেন?

আরসিবির বিপক্ষে ৬ উইকেটের বড় ব্যবধানে জয়ের পর আগামীকাল (মঙ্গলবার) নিজেদের দ্বিতীয় ম্যাচে গুজরাট টাইটান্সের মুখোমুখি হবে চেন্নাই। এই ম্যাচটিও মাঠে গড়াচ্ছে চেন্নাইয়ের ঘরের মাঠ এম চিদাম্বরম স্টেডিয়ামে। পাথিরানার খেলা নিয়ে চেন্নাই এখনো কিছু নিশ্চিত না করলেও এই ম্যাচেও মুস্তাফিজের খেলার সম্ভাবনা অনেকটাই বেশি।

একে তো চেন্নাইয়ের কন্ডিশন মুস্তাফিজ সহায়ক, এ ছাড়া প্রথম ম্যাচে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর তাকে নিশ্চয়ই বেঞ্চে বসিয়ে রাখতে চাইবে না টিম ম্যানেজমেন্ট। পাথিরানা ফিরলেও দুই পেসার খেলাতে পারে। সে ক্ষেত্রে বাদ পড়তে পারেন গত ম্যাচে বিদেশি কোটায় খেলা লঙ্কান স্পিনার মহেশ থিকসানা। প্রথম ম্যাচে অনেকটাই নিস্প্রভ ছিলেন তিনি।

চেন্নাই সুপার কিংসের সম্ভাব্য একাদশ

রুতুরাজ গায়কোয়াড় (অধিনায়ক), রাচিন রবীন্দ্র, আজিঙ্কা রাহানে, ড্যারিল মিচেল, রবীন্দ্র জাদেজা, সামির রিজভি, মহেন্দ্র সিং ধোনি, দীপক চাহার, মহেশ থিকশানা/মাথিশা পাথিরানা, মুস্তাফিজুর রহমান ও তুশার দেশপান্ডে।

ইম্প্যাক্ট প্লেয়ার-শিবাম দুবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন