জয়ের কাছে গিয়েও হারল মুম্বাই

  28-03-2024 12:13AM

পিএনএস ডেস্ক: সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে রেকর্ড রান তাড়া করতে গিয়ে হারল মুম্বাই ইন্ডিয়ান্স। ২৭৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৪৬ রান করতে সক্ষম হয়েছে হার্দিক পান্ডিয়ার দল।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারে মাত্র ৯ রান করলেও পরের দুই ওভারে ঘাটতি পুষিয়ে দেন রোহিত শর্মা ও ইশান কিশান। দলীয় দ্বিতীয় ওভারে ১৮ ও তৃতীয় ওভারে ২৩ রান তুলেন তারা। চতুর্থ ওভারে প্রথম উইকেট হারায় মুম্বাই। কিপটে বোলিংয়ের পাশাপাশি শাহবাদ আহমেদ তুলে নেন ইশান কিশানের উইকেট। ওই ওভারে আউট হতে পারতেন রোহিতও। আবদুল সামাদ ক্যাচ মিস করলে বেঁচে যান সাবেক অধিনায়ক।

১৩ বলে ৩৪ রান করেন মুম্বাইয়ের উইকেটকিপার ব্যাটার। পাওয়ারপ্লে শেষে তাদের রান হয় ২ উইকেটে ৭৬। ১২ বলে ২৬ রান করে প্যাট কামিন্সের ওভারে আউট হন রোহিত শর্মা। তিলক বার্মা ও নামান ধিরের ব্যাটে ১০ ওভার শেষে ১৪১ রান করে দলটি। ধির আউট হন ১৪ বলে ৩০ রান করে।

১৪তম ওভারে মাত্র ৫ রান খরচ করেন ভুবনেশ্বর কুমার। ৩৪ বলে ৬৪ রান করেন তিলক। এরপর হার্দিক পান্ডিয়ার ইনিংসে ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই। ধীরগতির এক ইনিংস খেলে দলীয় ২২৪ রানে আউট হন হার্দিক পান্ডিয়া। ২০ বলে তিনি করেন ২৪ রান। তখনও অন্য প্রান্তে ঝড় চলছিল টিম ডেভিডের।

এর আগে বিস্ফোরক ব্যাটিংয়ে ২৭৭ রান করে হায়দরাবাদ। শুরুটা করেন ট্রাভিস হেড। অস্ট্রেলিয়ার এই ব্যাটার ২৪ বলে খেলেন ৬২ রানের বিধ্বংসী ইনিংস। ৩ ছক্কা ও ৯ চারের ইনিংস খেলে হেড ফেরেন জেরাল্ড কোয়েতজের বলে। হেড ফিরলে দায়িত্বটা কাঁধে তুলে নেন অভিষেক শর্মা। তরুণ এই ব্যাটার ছক্কাই মেরেছেন ৭টি। ৩ চার ও ৭ ছক্কার মারে ২৩ বলে ৬৩ রান করে হেডের ইনিংসকেও ছাড়িয়ে যান তিনি। পিয়ুশ চাওলার বলে বাউন্ডারিতে ক্যাচ দিয়ে ফেরেন অভিষেক।

সবাইকে ছাড়িয়ে যান হেনরিখ ক্লাসেন। দক্ষিণ আফ্রিকান এই হার্ডহিটার ৭ ছক্কা এবং ৪ চারে ৩৪ বলে করেন ৮০ রান। অপরাজিত ছিলেন ম্যাচের শেষ পর্যন্ত। শেষদিকে তার ঝড়ে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রানের সংগ্রহ পেয়ে যায় হায়দরাবাদ। চার-ছক্কার ম্যাচে মাথা ঠাণ্ডা রেখে শেষ পর্যন্ত ব্যাটিং করেছেন এইডেন মার্করাম। চারে নেমে ২৮ বলে ৪২ রান করে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। খেলার ধারার বিপরীতে ১৩ বলে ১১ রান করেন মায়াঙ্ক আগারওয়াল।

এসএস

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন