রিয়াল-সিটির ৬ গোলের রোমাঞ্চে জিতল না কেউ

  10-04-2024 03:14AM

পিএনএস ডেস্ক: উয়েফা চ্যাম্পিনস লিগের চলতি মৌসুমে শেষ আটের প্রথম লেগে ঘরের মাঠে ম্যানসিটির সঙ্গে ৩-৩ গোলে ড্র করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। উত্তেজনায় ঠাঁসা এই ম্যাচে উত্তাপ ছিল প্রতিটি মুহূর্তে।

ম্যাচের শুরুতেই রিয়ালের জালে আঘাত হানে সিটি তারকা বার্নান্ডো সিলভার গোল। ম্যাচের দ্বিতীয় মিনিটে গোল করে সিটিজেনদের এগিয়ে নেন সিলভা। তবে দ্রুতই ম্যাচে ফেরে রিয়াল মাদ্রিদ। ১২তম মিনিটে দুর্দান্ত গোলে রিয়ালকে সমতায় ফেরান কামাভিঙ্গা। তাঁর জোরালো শট সিটির খেলোয়াড় রুবেন ডায়াজের গায়ে লেগে বল জালে জড়ায়। পরের মিনিটেই রদ্রিগোর সোলো মাস্টার পিসে ২-১ গোলের লিড নেয় রিয়াল। প্রথমার্ধে দু'দলের আক্রমণের ধারা অব্যাহত থাকলেও আর গোল পায়নি কেউই।

দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমণে আরো জমে ওঠে লড়াই। ভিনি-রদ্রিগোর কাউন্টারের বিপরীতে ফোডেন-গ্রিলিসদের জমাট আক্রমণে টান টান উত্তেজনা ছিল খেলার পুরোটা সময়। ম্যাচের ৬৫তম মিনিটে মাদ্রিদের ডি বক্সের বাইরে থেকে ফিল ফোডেনের দূরপাল্লার শটে সমতা আনে ম্যানচেস্টার সিটি। এরপর ম্যাচের গতি কমিয়ে মাঠে নিজেদের আধিপত্য বাড়িয়ে নিয়ে ৭০ মিনিটে লিড নেয় ম্যানসিটি। এ সময় সিটি তারকা জোকো ভারদিয়োলের গোলার মতো শট দ্বিতীয় বারের কোন ঘেষে আছড়ে পড়ে রিয়ালের জালে। ৩-২ এ এগিয়ে যায় গার্দিওলার শিষ্যরা।

খেলার ৭৯ মিনিটে তৃতীয় গোলের দেখা পায় রিয়াল মাদ্রিদ। এ সময় বাম প্রান্ত দিয়ে ক্ষিপ্র গতিতে সিটির রক্ষণে হানা দেন ভিনিসিয়াস জুনিয়র। শেষ মুহূর্তে বাম প্রান্ত থেকে তাঁর করা ক্রসে ডান পায়ের দুর্দান্ত সাইড ভলিতে গোল করে রিয়ালকে সমতায় ফেরান ফেদরিকো ভালভার্দে।

বাংলাদেশ সময় মঙ্গলবার (৯ এপ্রিল) দিবাগত রাত ১টায় সান্তিয়াগো বার্নাব্যুতে শুরু হয় রিয়াল মাদ্রিদ- ম্যানচেস্টার সিটি দ্বৈরথ। গেল মৌসুমে দাপুটে ম্যানসিটির কাছে সেমিফাইনালের দুই লেগ মিলিয়ে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার স্মৃতি বুকে নিয়ে প্রতিশোধের মিশনে নেমেছিল রিয়াল মাদ্রিদ। তবে শেষ পর্যন্ত পয়েন্ট ভাগাভাগি করেই সন্তুষ্ট থাকতে হয় তাঁদের।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন