২০২৬ বিশ্বকাপে জার্মানির কোচ নাগেলসমান

  19-04-2024 09:44PM

পিএনএস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের পর থেকেই ব্যর্থতার বৃত্তে ঘোরপাক খাচ্ছে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। যার ফলে গত বছরের সেপ্টেম্বরে হান্সি ফ্লিককে সরিয়ে দায়িত্বে আনা হয় ইউলিয়ান নাগেলসমানকে। প্রথম ধাপে আসন্ন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ পর্যন্ত চুক্তি ছিল ৩৬ বছর বয়সী এই কোচের। এবার তার সঙ্গে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি বৃদ্ধি করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন।

নাগেলসমানের অধীনে এখন পর্যন্ত ছয়টি ম্যাচে জার্মানির ডাগআউট সামলে তিনটিতে জয়ের দেখা পেয়েছেন নাগেলসমান। ধুঁকতে থাকা দলটিকে ফিরিয়েছেন জয়ের ধারায়। যা বজায় রাখতে চান ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপেও।

চুক্তি বৃদ্ধি প্রসঙ্গে নাগেলসমান বলেন, এটি হৃদয়ের সিদ্ধান্ত। দেশের সেরা খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে পারা ও জাতীয় দলকে প্রশিক্ষণ দিতে পারাটা অনেক সম্মানের। সফল ও আকর্ষণীয় পারফরম্যান্সের মাধ্যমে আমাদের সুযোগ আছে পুরো দেশকে অনুপ্রাণিত করার।

‘মার্চে ফ্রান্স ও নেদারল্যান্ডসের বিপক্ষে জয় দুটি সত্যিই আমাকে ছুঁয়ে গেছে। ঘরের মাঠে একটি সফল ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলতে চাই আমরা এবং আমার কোচিং করা দল নিয়ে বিশ্বকাপে চ্যালেঞ্জ নিতে সত্যিই মুখিয়ে আছি।’

পিএনএস/শাওন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন