হঠাৎ বার্সা কোচের ‘ইউটার্ন’

  25-04-2024 12:31PM



পিএনএস ডেস্ক: ক্রমাগত ব্যর্থতায় চলতি বছর জানুয়ারিতে বার্সেলোনার কোচের পদ ছাড়ার কথা জানিয়ে ছিলেন জাভি হার্নান্দেজ। তবে তিন মাস না যেতেই ইউটার্ন নিয়েছেন তিনি। বার্তা সংস্থা এএফপি জানায় আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন জাভি। পূর্বের চুক্তি অনুযায়ী ২০২৫ সালের জুন পর্যন্ত বার্সাতেই থাকছেন স্প্যানিশ এ কিংবদন্তি।

স্প্যানিশ গণমাধ্যমগুলো জানায়, কাতালান ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা ও স্পোর্টিং ডিরেক্টর ডেকোর সঙ্গে আলোচনার পর আগের সিদ্ধান্ত পরিবর্তন করেন জাভি। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি জানায়, ডেকো এবং জাভিকে নিয়ে নিজের বাসায় মিটিংয়ে বসেন বার্সা সভাপতি। সেখানে সিদ্ধান্ত পরিবর্তন করতে ক্লাবের পক্ষ থেকে চাপ দেওয়া হয় জাভিকে।

এর আগে ২০২১ সালে মৌসুমের মাঝপথে বার্সেলোনার কোচের দায়িত্ব নেন তিনি। গত মৌসুমে ক্লাবকে জেতান স্প্যানিশ লা লিগার শিরোপা। তবে চলতি মৌসুমে ব্যর্থ বার্সা। শিরোপাহীন থাকতে হচ্ছে তাদের।

স্প্যানিশ সুপার কাপ ও কোপা দেল রে থেকে বিদায় নিয়েছে অনেক আগে। গত সপ্তাহে ছিটকে যায় চ্যাম্পিয়ন্স লিগ থেকে। লিগের পয়েন্ট টেবিলের শীর্ষ থাকা রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে ১১ পয়েন্টে।

গত জানুয়ারিতে ভিয়ারিয়ালের কাছে ৫-৩ গোলে হারার পর কোচের দায়িত্ব ছাড়ার ঘোষণা দেন জাভি। এরপর দলটির পারফরম্যান্সের উন্নতি হয়। এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে হারের আগে টানা ১০ ম্যাচে অপরাজিত ছিল বার্সা।

জাভির ক্লাব ছাড়ার ঘোষণা দেওয়ার পর নতুন কোচ হিসেবে বায়ার্ন মিউনিখ ও জার্মানির সাবেক কোচ হ্যান্সি ফ্লিক ও ব্রাইটন কোচ রবার্তো ডি জারবির কথা বিবেচনা করে বার্সেলোনা। তবে বার্সার ‘বি’ দলের কোচ রাফায়েল মারকুয়েজের কথা ভেবেছিল ক্লাবটির ম্যানেজমেন্ট।

বিবিসি জানিয়েছে বিবিসি জানিয়েছে, আগামী মৌসুমে দলের পারফরম্যান্সের উন্নতি না হলে, পেপ গার্দিওলা, লুইস এনরিকে, মিকেল আরতেতার মতো হাইপ্রোফাইল কাউকে প্রধান কোচের দায়িত্ব নিতে রাজি করানোর চেষ্টা করবে বার্সা কর্তৃপক্ষ।

মূলত এ জন্য আরও এক মৌসুম কোচের দায়িত্ব পালনের জন্য রাজি করানো হয়েছে জাভিকে।

পিএনএস/আনোয়ার


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন