৯৯-এর বিশ্বকাপ জার্সিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে কিউইরা

  29-04-2024 02:29PM



পিএনএস ডেস্ক: আগামী জুনে মার্কিন যুক্তরাষ্ট্র এবং উইন্ডিজের মাটিতে অনুষ্ঠিত হবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। ছোট সংস্করণের বিশ্বমঞ্চের এবারের আসর শুরু হতে বাকি আছে এক মাসেরও বেশি সময়। এরই মধ্যে আসন্ন বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। দল ঘোষণার পর এবার নতুন জার্সিও প্রকাশ করল নিউজিল্যান্ড ক্রিকেট।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিউজিল্যান্ড তাদের ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সির ছবি প্রকাশ করেছে। এবারের বিশ্বকাপে অনেকট ফিরোজা রঙের জার্সি পরে খেলবে তারা। জার্সিতে বুকের ডানপাশে টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো, বাঁয়ে তাদের দলের লোগো ফার্ন পাতা। বুকের নিচের দিকটায় সাদা রঙের ব্যাকগ্রাউন্ডে বড় অক্ষরে দলের নাম।

১৯৯৯ সালের বিশ্বকাপে প্রায় একই রঙের জার্সি পরে খেলেছিল নিউজিল্যান্ড। সেবারের জার্সি থেকে অনুপ্রেরণা নিয়েই এবার এ রঙ নির্বাচন করেছে তারা। সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিউজিল্যান্ড লিখেছে, ‘১৯৯৯ সালের বিশ্বকাপ থেকে উদ্বুদ্ধ হয়ে আমাদের এবারের বিশ্বকাপ জার্সি।’

প্রথম দল হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল নিউজিল্যান্ড। যথারীতি তারকা ব্যাটসম্যান কেন উলিয়ামসনের অধীনে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবে ব্ল্যাক ক্যাপসরা। এ আসর নিয়ে ষষ্ঠবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন উইলিয়ামসন।

একজন রিজার্ভসহ নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা পেয়েছেন মোট ১৬ জন ক্রিকেটার। এই স্কোয়াডে খুব বড় কোনো চমক রাখেনি নিউজিল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। অভিজ্ঞ এবং চেনা মুখদের নিয়েই বিশ্বকাপ স্কোয়াড সাজিয়েছে এনজেডসির নির্বাচক প্যানেল।

দলে জায়গা পেয়েছেন ইনজুরি আক্রান্ত ডেভন কনওয়ে ও মাইকেল ব্রেসওয়েল। দলে রাখা হয়েছে রাচিন রবীন্দ্র, ড্যারেল মিচেলদের মতো পারফর্মারদের। দীর্ঘদিন পর দলে ফেরানো হয়েছে তারকা সিমিং অলরাউন্ডার জিমি নিশামকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদবোধনী ম্যাচ অনুষ্ঠিত হবে আগামী ২ জুন। নিউজিল্যান্ডের মিশন শুরু হবে ৭ জুন। সেদিন গায়ানায় তাদের প্রতিপক্ষ আফগানিস্তান। গ্রুপ 'সি'তে দলটির বাকি তিন প্রতিপক্ষ হলো উগান্ডা, উইন্ডিজ এবং পাপুয়া নিউগিনি।

একনজরে নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: নিউজিল্যান্ড দল : কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, টিম সেইফার্ট, ড্যারেল মিচেল, গ্ল্যান ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, মিচেল সান্টনার, ম্যাট হেনরি, ইশ সোধি, টিম সাউদি, লুকি ফার্গুসন ও অ্যাডাম মিলনে।


পিএনএস/এমএইউ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন