গাইবান্ধায় সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

  24-10-2016 07:01PM

পিএনএস,গাইবান্ধাঃ স্থায়িত্বশীল উন্নয়নের ভিত্তি গড়তে কৃষিতে নারীর অবদানের সার্বজনিন স্বীকৃতি বিষয়ে সংবাদপত্রের মাধ্যমে ব্যাপক জনমত গঠনের লক্ষ্যে সোমবার গাইবান্ধার সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। স্বেচ্ছাসেবী সংগঠন এসকেএস ফাউন্ডেশনের রি-কল প্রকল্পের আওতায় স্থানীয় পাবলিক মিলনায়তনে এই মতবিনিময় সভার আয়োজন করে। জেলার জাতীয় সংবাদপত্র ও টেলিভিশন সমূহের জেলা প্রতিনিধি এবং স্থানীয় দৈনিক সাপ্তাহিক পত্রিকার সম্পাদকরা এতে অংশ গ্রহণ করে।

মতবিনিময়কালে এসকেএস ফাউন্ডেশন ও রি-কল প্রকল্পের সমন্বয়কারি বাহরাম খান, মোদাচ্ছেরুজ্জামান মিলু, মো. মনজুর রহমান বাবলু, লাভলী বেগম এবং ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউনিয়নের গজারিয়া ও গলনা গ্রামের নারী কৃষক সেলিনা আকতার, সুফিয়া খাতুন, ইয়ারন বেগম প্রমুখ আলোচনায় অংশ নেন।

মতবিনিময় সভায় উপস্থিত চরাঞ্চলের নারী কৃষকরা প্রকল্পের আওতায় কৃষি ও ভূমিতে নারীদের সমঅধিকার, নারী বান্ধব বাজার ব্যবস্থা গড়ে তোলা, কৃষি মজুরীর ক্ষেত্রে নারী কৃষকদের বৈষম্য হ্রাস, কৃষি ও উৎপাদন ব্যবস্থায় নারীদের অবদানের স্বীকৃতি এবং কৃষি সম্পদে অগ্রাধিকার ভিত্তিক অভিগম্যতা এবং সিদ্ধান্ত গ্রহণের প্রক্রিয়া কার্যকরের দাবি জানান।

উলে¬খ্য, দূর্যোগ ঝুঁকি মোকাবেলা, অর্থনৈতিক উন্নয়ন, নারীর ক্ষমতায়নের লক্ষ্যে এসকেএস ফাউন্ডেশন অক্সফাম বাংলাদেশের সহযোগিতায় ফুলছড়ি ও সাঘাটা উপজেলার গজারিয়া, ফুলছড়ি ও হলদিয়া ইউনিয়নে রি-কল প্রকল্প বাস্তবায়ন করছে।




পিএনএস/বাকিবিল্লাহ্



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন