ফুলবাড়িয়ায় ১৪৪ ধারা প্রত্যাহার

  

পিএনএস, ময়মনসিংহ : ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ জাতীয়করণের দাবি কেন্দ্র করে শিক্ষক ও পথচারী নিহতের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে ১৪৪ ধারা জারির ৩৬ ঘন্টা পর তা প্রত্যাহার করে নিয়েছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে ১৪৪ ধারা প্রত্যাহার করে নেয় উপজেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেছেন ওসি রিফাত খান রাজীব।

এদিকে ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের শিক্ষক ও পথচারী নিহতের ঘটনা তদন্তে ৫টি কমিটি মাঠে নেমেছে। শিক্ষামন্ত্রণালয়, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পৃথক ৩টি তদন্ত কমিটি গঠনের পর এবার পুলিশ হেড কোয়ার্টারের পিবিআই (পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন) এর অতিরিক্ত ডিআইজি সায়েদুর রহমানকে সভাপতি করে গঠিত ৪ সদস্যের তদন্ত কমিটিকে আগামী ৭ কার্য দবিসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়াও ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাস উদ্দিন ভূইয়া’র নেতৃত্বে তিন সদস্যের কমিটিকে তিনদিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

এর আগে ঘটনার পরপরই শিক্ষা মন্ত্রণালয় গঠিত কমিটির প্রধান শিক্ষা অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর মোহাম্মদ শামছুল হুদা, জেলা প্রশাসন গঠিত কমিটির প্রধান অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফ আহমদ ও জেলা পুলিশ প্রশাসন গঠিত কমিটির প্রধান ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার নূরে আলমের নেতৃত্বে পৃথক তিনটি তদন্ত কমিটি ঘটনাস্থল পরিদর্শ করে কাজ করছে। প্রত্যেক কমিটিকে তিনদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

প্রনঙ্গত, সোমবার ময়মনসিংহের ফুলবাড়িয়া ডিগ্রি কলেজ সরকারিকরণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলা ও লাঠিপেটায় উদ্ভিদবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালামসহ দু’জন নিহত হন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech