মিয়ানমারে মুসলিম গণহত্যার প্রতিবাদে মাধবদীতে বিক্ষোভ

  02-12-2016 07:55PM

পিএনএস: মিয়ানমারে নির্বিচারে মুসলিম গণহত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে মাধবদীর সর্বস্তরের মুসল্লীরা। আজ শুক্রবার বা’দ জুমা নরসিংদীর মাধবদী বাজার বড় মসজিদ থেকে মিছিলটি বের করা হয়। এসময় মাধবদী বাজারের বিভিন্ন মসজিদের হাজারো মুসুল্লী মিছিলে অংশ নেয়। মিছিলটি মাধবদী বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করত: বড় মসজিদের সামনে এসে প্রতিবাদ সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন মাধবদী বাজার মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি ও মাধবদী পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব সফিউদ্দিন আহমেদ, নরসিংদী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আনোয়ার হোসেন কমিশনার, মাধবদী বাজার বড় মসজিদের খতিব হাফেজ মকবুল হোসাইন, ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নরসিংদী জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মুফতি কাউসার আহমেদ, জামায়াতে ইসলামী বাংলাদেশ’র মাধবদী থানা শাখার সাধারণ সম্পাদক আমিনুল হক প্রমূখ। সভায় বক্তারা মিয়ানমারে নির্বিচারে মুসলিম গণহত্যার তীব্র প্রতিবাদ ও নিন্দা করেন এবং অবিলম্বে এ গণহত্যা বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করেন। অবিলম্বে এ গণহত্যা বন্ধ না হলে বাংলাদেশ সরকার কর্তৃক আরাকান রাজ্য দখলের জন্যও বক্তারা দাবী জানান।

মিয়ানমারের রোহিঙ্গা শরণার্থীদের জন্য মানবতা: মিয়ানমারের শরণার্থীদের জন্য সহযোগীতার হাত প্রসারিত করেছে মাধবদীর সর্বস্তরের জনগন। গতকাল শুক্রবার রোহিঙ্গাদের সহযোগীতা কল্পে নরসিংদী জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: আনোয়ার হোসেন কমিশনারকে আহ্বায়ক, মাধবদী বাজার বড় মসজিদের খতিব হাফেজ মকবুল হোসাইনকে সদস্য সচিব করে ও মাধবদীর অন্যান্য মসজিদের ইমামদেরকে সদস্য করে “ মিয়ানমার মুসলিম শরণার্থী সহযোগীতা তহবিল” মাধবদীতে নামে একটি ফান্ড গঠন করা হয়েছে। এর মাধ্যমে প্রথম দিনেই প্রায় ৩ লক্ষাধিক টাকা সংগৃহীত হয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী ৭/৮ তারিখের মধ্যে এসব অনুদান কক্সবাজার ও চট্টগ্রামের বিভিন্ন শরণার্থী শিবিরে পৌঁছে দেয়ার কথা রয়েছে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন