গোপালগঞ্জে ১৭০ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন

  05-12-2016 05:03PM

পিএনএস: মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসীদের নির্যাতন, ধর্ষণ ও গণহত্যার প্রতিবাদে গোপালগঞ্জে প্রায় ১৭০ কিলোমিটার দীর্ঘ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত জেলার বিভিন্ন সড়কে কওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড গওহরডাঙ্গা, টুঙ্গিপাড়ার আহ্বানে এ কর্মসূচি পালিত হয়।

সকালে ১১টায় জেলা শহরের স্থানীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে ওই শিক্ষা বোর্ডের মহাসচিব মাওলানা শামছুল হক আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচি উদ্বোধন করেন। কর্মসূচি চলাকালে গোপালগঞ্জ সদর উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কের চন্দ্রদিঘরিয়া এলাকায় মিয়ানমারের নেত্রী অং সান সু চির কুশপত্তলিকা দাহ করা হয়।

মুকসুদপুর-কাশিয়ানী থেকে গোপালগঞ্জ, কোটালীপাড়া থেকে গোপালগঞ্জ, টুঙ্গিপাড়া থেকে গোপালগঞ্জ, মোল্লাহাট থেকে গোপালগঞ্জ, টেকেরহাট থেকে গোপালগঞ্জ এবং নড়াগাতি থেকে গোপালগঞ্জ পর্যন্ত প্রায় ১৭০ কিলোমিটার দীর্ঘ সড়কে সকাল থেকে প্রায় দুই শতাধিক কওমি মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা মানববন্ধনের জন্য অবস্থান নেন। এর আগে ওই কওমি মাদ্রাস থেকে শিক্ষক-শিক্ষার্থীরা ব্যানার ও প্লাকার্ড হাতে মিছিল নিয়ে বিভিন্ন সড়কে মানববন্ধন কর্মসূচিতে অবস্থান নেন।

মানববন্ধন চলাকালে জেলা শহরের প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু সড়কে মাওলানা জালাল উদ্দিন, মুফতি সোয়েব উদ্দিন, মুফতি শহিদুল ইসলাম, মুফতি মাকসুদুর হক, সরকারি বঙ্গবন্ধু কলেজের প্রভাষক গোলাম মোস্তফা, ওই কলেজের সাবেক ভিপি চৌধুরী মঞ্জুরুল ইসলাম, একই কলেজের ছাত্রলীগ সভাপতি এস এম দ্বীন ইসলাম, সাংবাদিক রবীন্দ্রনাথ অধিকারীসহ বিভিন্ন মাদ্রাসার প্রধানরা বক্তব্য দেন। বক্তারা জাতিসংঘসহ বিশ্ব নেতাদের মিয়ানমার সরকারের ওপর চাপ প্রয়োগ ও রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার আহ্বান জানান।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন