শেরপুরে সংস্কৃতি পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী

  

পিএনএস, শেরপুর (বগুড়া) সংবাদদাতা : বগুড়ার শেরপুরে সংস্কৃতি পরিষদের দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী ও প্রকাশনা উৎসব গত বৃহস্পতি (১২জানুয়ারি) সন্ধ্যায় শেরপুর বিজ্ঞান ও কারিগরি মহিলা কলেজের সভাকক্ষে অনুষ্ঠিত হয়। কবি রহমতুল বারীর সভাপতিত্বে এই অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন কবি অর্ণব আশিক। এতে প্রধান অতিথি ছিলেন গল্পকার ও সম্পাদক কবি মাহমুদ কামাল।

শেরপুর সংস্কৃতি পরিষদের সভাপতি নাহিদ হাসান রবিনের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোর্শেদা খাতুন, শেরপুর সাহিত্য চক্রের আহ্বায়ক অধ্যক্ষ এসএম বেলাল হোসেন, সংস্কৃতি পরিষদের সাধারণ সম্পাদক লতিফ আদনান, কবি লতিফ জোয়ার্দার, ইসলাম রফিক, নূরুল ইসলাম বাদল, আমিরুল হোসেন চৌধুরী, রেহানা সুলতানা শিল্পী, মতিউর রহমান মিলন, সিকতা কাজল, সাংবাদিক দীপক কুমার সরকার সাখাওয়াত হোসেন জুম্মা, শফিকুল ইসলাম শরিফ, জাহাঙ্গীর ইসলাম, সৌরভ অধিকারী শুভ, কবি রনি বর্মন, শাহ আলম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানের শুরুতেই লতিফ আদনান সম্পাদিত ‘মুক্ত’ নামে ছোট কাগজের মোড়ক উম্মোচন করা হয়।

পরে এই সংগঠনটির পক্ষ থেকে বিভিন্ন বিষয়ে বিশেষ অবদান রাখায় সাতজন বিশিষ্ট ব্যক্তিকে সম্মাননা দেয়া হয়। তাঁরা হলেন- প্রবন্ধ সাহিত্যে মিনতি কুমার রায়, গদ্য সাহিত্যে শিবলী মোকতাদির, সাংবাদিকতায় নিমাই ঘোষ, কবিতা সাহিত্যে খৈয়াম কাদের ও মামুন জাহান পলব, শিশু সাহিত্যে শামছুন নাহার ও ক্রীড়া সম্মানানা দেয়া হয় ববিউল ইসলামকে।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech