সরাইলে শীতের তীব্রতা ক্রমেই বাড়ছে

  16-01-2017 01:44PM



পিএনএস, সরাইল (ব্রাহ্মণবাড়িয়া): ব্রাহ্মনবাড়িয়ার সরাইল উপজেলায় তীব্র শীত আর ঘন কুয়াশায় অচল হয় পড়েছে জনজীবন।বৃষ্টির ন্যায় ঘন কূয়াশা আর হিমেল হাওয়ার তীব্র শীত জেঁকে বসেছে হাউর ও বিলে। অনেক বেলা পর্যন্ত সূর্যের আলোর দেখা না পাওয়ায় স্কুল-কলেজের শিক্ষার্থীরা পড়ছে বিপাকে। কনেকনে শৈত্য প্রবাহ বইছে সমস্ত জেলা জুড়ে।

শীত বস্ত্রের অভাবে মানবেতর জীবন কাটাচ্ছে নিন্ম আয়ের মানুষ। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনের মধ্যবিত্ত ও নিন্ম আয়ের মানুষের কর্মকান্ডের আয়ের উৎসটি। বাড়ছে শীত জনিত বিভিন্ন রোগের আর্বিভাব। সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে শিশু ও বৃদ্ধারা। শীতের তীব্রতায় হাসপাতাল গুলোতে ডায়রিয়া ও শীতজনিত রোগীর সংখ্যা বেড়ে চলেছে।শনিবার সকাল পযর্ন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিউমোনিয়া ও ডায়রিয়া ওয়ার্ডে ৩১ জন ভর্তি ছিল বলে হাসপাতাল সুত্রে জানা গেছে।এদের মধ্যে ২৫জন শিশু।

সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চিকিৎসক ডাঃ আনাছ জানান, শীতের কারণে হাসপাতালে রোগীর সংখ্যা বাড়লেও তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে।

তবে চিকিৎসক সংকটের কারণে রোগীদের চিকিৎসা দিতে কিছুটা বেগ পেতে হচ্ছে। এদিকে সদর উপজেলার কয়েক জন ভ্যান চালক বলেন শীতের এ তীব্রতা থেকে অসহায় লোকজনকে বাঁচাতে শীতবস্ত্র বিতরণে সরকারের ও সমাজের বিত্তবানরা এগিয়ে আসবেন এমন প্রত্যাশা অসহায় মানুষ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন