ডিমলায় ‘‘কোমলমতি শিশুরা শিক্ষার আলো থেকে বঞ্চিত”

  18-01-2017 07:11PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : একটি সরকারী বিদ্যালয়ে পাঠদান ব্যহত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ করেছেন নব নির্বাচিত পরিচালনা কমটির তিন সদস্য বৃন্দ অভিযোগে বলা হয় ডিমলা পশ্চিম ছাতনাই ইউনিয়নের ঠাকুরগঞ্জ মধ্য পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল ইসলাম, সহকারী শিক্ষক বিপ্লব চৌধুরী সরকার,সহকারী শিক্ষক আলম মিয়া দীর্ঘ দিন ধরে স্কুল কামাই করেছেন।

অতপর শিক্ষক হাজিরা খাতায় গোপনে উপস্থিতি সহি করেন। অভিযোগ উঠেছে ভিশন ২০২১ এর লক্ষ পূরণে শিক্ষার গুনগত মান উন্নয়নে ঝড়ে পারা শিশুদের স্কুল মূখি করতে পাঠদান ব্যবস্থায় যে পরিমান সরকার ভর্তূকি দিয়েছেন তার কোনটাই ফল প্রসু হয় না বলে জানিয়েছেন উক্ত পরিচালনা কমিটির সদস্য তহিদুল ইসলাম, সাহেব আলী, ফরিদুল ইসলাম। এ বিষয়ে মুঠো ফোনে ডিমলা উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম বলেন এ সংক্রান্ত অভিযোগ পেয়েছি তার যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা শিক্ষা অফিসার কে নির্দেশ দিয়েছি।

এ ঘটনায় স্থানীয় রবিউল ইসলামকে মুঠো ফোনে যোগযোগ করলে তিনি পরে এ প্রসঙ্গে জানাতে চেয়েছেন। অত্র এলাকার অভিভাবক মহল জানিয়েছেন সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান ব্যবস্থা উন্নত করতে শিক্ষকদের বেতনভাতা বারিয়ে দিয়েছেন সরকার। এতে আমাদের সন্তানদের ভবিষ্যদ অন্ধকারে নিমজ্জিত। র্নিরক্ষতার কবলে পরে বন্ধি হচ্ছে। তাই উক্ত শিক্ষকদ্বয়ের অপসরন করে শিক্ষার গুনগত মান উত্তরন্তর বৃদ্ধি করে স্কুলের লেখা পড়ার সুষ্ঠ্য পরিবেশ ফিরিয়ে দেওয়ার জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষের আসুদৃষ্টি কামনা আমাদের প্রানের দাবী।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন