ময়মনসিংহে আ.লীগ এমপির বিরুদ্ধে যুদ্ধাপরাধের মামলা

  24-01-2017 09:55AM


পিএনএস, ময়মনসিংহ: জেলার ফুলবাড়ীয়া (ময়মনসিংহ-৬) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিনের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে।

মামলায় সাক্ষী করা হয়েছে ধর্মমন্ত্রী আলহাজ অধ্যক্ষ মতিউর রহমান ও কৃষক-শ্রমিক-জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীকে।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ময়মনসিংহের ২ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালতে মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন মামলাটি দায়ের করেন।

মামলায় সাংসদ মোসলেম উদ্দিনসহ ১৬ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ২০/২৫ জনকে আসামি করা হয়েছে।

মামলা বিবরণীতে বলা হয়, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এমপি মোসলেম হত্যা, ধর্ষণ, লুণ্ঠন, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের সঙ্গে যুক্ত ছিলেন। তার নেতৃত্বে তালেব আলী, সেকেন্দার আলী, বশু চৌধুরীসহ আরো অনেককে হত্যা করা হয়।

মামলা অন্যতম আসামিরা হলো-ফয়জল বারী (৬৫), আ. ছামাদ মাস্টার ওরফে টিক্কা খান (৭৮), আব্দুল মুল (৮২), ফফিজ উদ্দিন (৮২), রিয়াজ উদ্দিন ফকির (৭৪), মোকছেদ আলী (৭০), এবাদুল্লাহ (৭২), মোকছেদ আলী (৮০), ওয়াহেদ আলী মুন্সি, ছুরহাব আলী (৮০), আবুল হোসেন (৭৮), মুছা (৭৫), আ. হালিম (৬৫), আব্দুল কুদ্দুছ (৬৫) ও গিয়াস উদ্দিন (৬২)।

এর আগেও ২০১০ সালে এমপি মোসলেমের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের আরো একটি মামলা দায়ের করেন মুক্তিযোদ্ধা জালাল উদ্দিন। তদন্তে সত্যতা না পাওয়ায় সেটি পরে খারিজ হয়ে যায়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন